পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাকিস্তান সফর স্থগিত

নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম
ফাইল ছবি

আফগানিস্তান ইস্যুতে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ অধিবেশনে যোগ দেওয়ার কথা ছিল পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের। তবে শেষ মুহূর্তে তার সফর স্থগিত করা হয়েছে।

আজ শনিবার রাতে প্রতিমন্ত্রীর সফর স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র।

universel cardiac hospital

সূত্র জানিয়েছে, কোভিড আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসায় প্রতিমন্ত্রী বর্তমানে আইসোলেশনে রয়েছেন। এ কারণে তার পাকিস্তান যাওয়া হচ্ছে না।

গতকাল শুক্রবার প্রতিমন্ত্রীর পাকিস্তান সফরে যাওয়ার কথা জানানো হয়েছিল। প্রতিমন্ত্রী সফরে গেলে নয় বছর পর পাকিস্তানে এটাই হতো বাংলাদেশের মন্ত্রী পর্যায়ের কারও প্রথম সফর।

তবে প্রতিমন্ত্রী সফরে না গেলেও ইতিমধ্যে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ইসলামাবাদে অবস্থান করছেন। ধারণা করা হচ্ছে, তিনিই বাংলাদেশের পক্ষে ওআইসির অধিবেশনে প্রতিনিধিত্ব করবেন।

আফগানিস্তানে মানবিক সংকট নিরসনে সহায়তা করার জন্য পাকিস্তানের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে আগামীকাল ১৯ ডিসেম্বর ইসলামাবাদে ওআইসির ১৭ তম বিশেষ অধিবেশনের আয়োজন করা হয়েছে। এতে সব সদস্য রাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছে।

সর্বশেষ ২০১২ সালে পাকিস্তানে অনুষ্ঠিত ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। এর আগে ২০১০ সালে দ্বিপক্ষীয় পঞ্চম পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে যোগ দিতে পাকিস্তান যান তৎকালীন পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস।

শেয়ার করুন