ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি রহমত উল্লাহ, সম্পাদক নিজামুল

নিজস্ব প্রতিবেদক

অধ্যাপক রহমত উল্লাহ ও অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির ২০২২ সালের কার্যকর পরিষদের নির্বাচনে জয়ী হয়েছে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দল। ১৫টি পদের ১৪টিতেই জয় পেয়েছে তারা।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটার ছিলেন ১ হাজার ৯৫০ জন। নির্বাচন কমিশনার অধ্যাপক তোফায়েল আহমদ বিকালে নির্বাচনের ফল ঘোষণা করেন।

universel cardiac hospital

নির্বাচনে ৯৪৫ ভোট পেয়ে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন মো. রহমত উল্লাহ। এই পদে সাদা দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ইয়ারুল কবীর। তিনি পেয়েছেন ৩৯২ ভোট।

৯৭০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক মো. নিজামুল হক ভূঁইয়া। এই পদে সাদা দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করে রসায়ন বিভাগের অধ্যাপক আবদুস সালাম পান ৩৮১ ভোট।

৮২৬ ভোট পেয়ে নীল দল থেকে সহসভাপতি নির্বাচিত হয়েছেন অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান। এই পদে প্রতিদ্বন্দ্বী সাদা দলের ড. মামুন আহমেদ পেয়েছেন ৫১২ ভোট।

কোষাধ্যক্ষ পদে ৮৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আকরাম হোসেন। সাদা দলের প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের সহযোগী অধ্যাপক আল আমিন পেয়েছেন ৪৩৭ ভোট।

এছাড়া যুগ্ম সম্পাদক পদে ৮১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবদুর রহিম। সাদা দলের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ড. মো. দাউদ খান পেয়েছেন ৪৬১ ভোট।

অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল থেকে একমাত্র সদস্য পদে নির্বাচিত হয়েছেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান। তিনি ভোট পেয়েছেন ৮০৬টি।

এছাড়াও সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ড. এজিএম শফিউল আলম ভুইয়া, ড. ইসতিয়াক মঈন সৈয়দ, ড. লাফিফা জামাল, ড. চন্দ্রনাথ পোদ্দার, মো. লুৎফর রহমান (সাদা দল), ড. মো. নাসির উদ্দিন মুন্সী, ড. মো. আব্দুল মঈন, ড. সাদেকা হালিম, ড. জিনাত হুদা, ড. ফিরোজ আহমেদ।

উল্লেখ্য, এবারের নির্বাচনে নীল ও সাদা দল দুটি অংশগ্রহণ করে।

শেয়ার করুন