ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীপন্থীদের বিজয়

নিজস্ব প্রতিবেদক

অ্যাডভোকেট তানভীর ভূঁইয়া (বাঁয়ে) ও অ্যাডভোকেট মফিজুর রহমান বাবুল (ডানে)। ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তানভীর ভূঁইয়া সভাপতি ও মফিজুর রহমান বাবুল সাধারণ নির্বাচিত হয়েছেন। ১১টি পদের মধ্যে আওয়ামী লীগের প্যানেল থেকে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ছয় জন নির্বাচিত হয়েছেন। এছাড়া বিএনপির প্যানেল থেকে সহসভাপতিসহ ৪ জন নির্বাচিত হন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাতে নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা আইনজীবী সঞ্জীব কুমার দেবনাথ ওই ফলাফল ঘোষণা করেন।

universel cardiac hospital

আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ হয়। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত তানভীর-মফিজুর প্যানেলে ১০ জন এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত ১০ প্রতিদ্বন্দ্বিতা করেন। সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ হয়। বৃহস্পতিবার রাতে নির্বাচন কমিশনার সঞ্জীব কুমার দেবনাথ ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত তানভীর ভূঁইয়া ২৯৪ ভোট পেয়ে সভাপতি ও একই পরিষদ থেকে মফিজুর রহমান ৩৫৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত প্রার্থী এ কে এম কামরুজ্জামান মামুন পান ২৯৩ ভোট ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করে একই ফোরামের প্রার্থী শামসুজ্জামান চৌধুরী পান ২২২ ভোট। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রার্থী বিলকিস সুলতানা খানম সহসভাপতি পদে ২৯৭ ভোট পেয়ে নির্বাচিত হন।

এ ছাড়া সম্পাদক প্রশাসন পদে স্বতন্ত্র প্রার্থী আক্কাস আলী ৩০৭ ভোট পেয়ে নির্বাচিত হন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সম্পাদক লাইব্রেরি পদে আবু বক্কর সিদ্দিকী, সদস্য পদে আবু সালেহ মোহাম্মদ ফাহাদ ও রাকিব হোসেন নির্বাচিত হন। অডিটর পদে কোনো প্রার্থী না থাকায় জাকির হোসেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে সম্পাদককল্যাণ ও সংস্কৃতি পদে প্রার্থী মো. আলাউদ্দিন, সদস্য পদে মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী তারেক ও মনিরুজ্জামান সুমন নির্বাচিত হন।

শেয়ার করুন