‘জাতিসংঘে কৌশলগত কারণে বাংলাদেশ ভোটদানে বিরত ছিল’

নিজস্ব প্রতিবেদক

ড. হাছান মাহমুদ
ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের পররাষ্ট্রনীতি হচ্ছে সবার সাথে বন্ধুত্ব। তাই জাতিসংঘে কৌশলগত কারণে বাংলাদেশ ভোটদানে বিরত ছিল। তবে আমরা অবশ্যই যে কোনো সংঘাত এবং যুদ্ধের বিরোধী।

শনিবার (৫ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর দেওয়ানজী পুকুরপাড়ের নিজ বাসায় সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে প্রশ্ন রেখে তথ্যমন্ত্রী বলেন, ভারতসহ আরও অনেক দেশ ভোটদানে বিরত ছিল। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের কাছে আমার প্রশ্ন, ‘ভারত কেন বিরত ছিল?’ সেটির ব্যাখ্যাও যেন তিনি দেন। সব বিষয়ে মতামত দিতে গিয়ে, তিনি কোনটাতে কি বলেন খেই হারিয়ে ফেলেন।

বাংলাদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে তথ্যমন্ত্রী বলেন, পৃথিবীতে সব সময় দ্রব্যমূল্য বেড়েছে। যুক্তরাষ্ট্র, ইউরোপ এমনকি আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত-পাকিস্তানেও গত কয়েক বছরে খাদ্যপণ্যের দাম বেড়েছে। আন্তর্জাতিকভাবেও বেড়েছে। কিন্তু মাথাপিছু আয় সব জায়গায় বাড়েনি। আমাদের দেশেও ভোগ্যপণ্যের দাম বাড়েনি তা নয়, কিছুটা বেড়েছে। কিন্তু তার সঙ্গে অনেক বেশি বেড়েছে মানুষের মাথাপিছু আয়।

শেয়ার করুন