অনাস্থা প্রস্তাব : আদালতের রায়ের বিরুদ্ধে ইমরান সরকারের রিভিউ আবেদন

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের সর্বোচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন দাখিল করছে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। এর আগে দেশটির জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন। স্পিকারের এ আদেশকে বাতিল করে অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটির নির্দেশ দেন আদালত।

গত বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ সর্বসম্মতভাবে রায় দেন, গত ৩ এপ্রিল পাকিস্তানি পার্লামেন্টে বিরোধীদের অনাস্থা ভোটের প্রস্তাব বাতিল করে ডেপুটি স্পিকারের রুলিং ও পরবর্তীতে প্রেসিডেন্টের পার্লামেন্ট ভেঙে দেওয়ার সিদ্ধান্ত অবৈধ।

universel cardiac hospital

রায় ঘোষণাকালে পার্লামেন্টের স্পিকার আসাদ কায়সারকে শনিবার স্থানীয় সময় সকাল ১০টায় বিশেষ অধিবেশন আহ্বানের নির্দেশ দেন দেশটির সর্বোচ্চ আদালত। এদিন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোট অনুষ্ঠিত হবে এবং ভোট শেষ না হওয়া পর্যন্ত অধিবেশন মুলতবি করা যাবে না বলেও নির্দেশ দেন পাকিস্তানের সুপ্রিম কোর্ট।

দেশটির সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে, শনিবার (৯ এপ্রিল) স্থানীয় সময় সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে (বাংলাদেশ সময় বেলা ১১টা থেকে সাড়ে ১১টা) পার্লামেন্টে অনাস্থা ভোট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত তা দেখা যায়নি। বরং বিভিন্ন অজুহাতে অধিবেশন বারবার পেছানো হচ্ছে।

শেয়ার করুন