৬ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক

বৃষ্টি
ফাইল ছবি

দেশের ছয় বিভাগে আজ (সোমবার) বৃষ্টির সম্ভাবনা আছে। সেইসঙ্গে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে। আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এছাড়া রাজশাহী, ঢাকা ও চট্টগ্রামের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে এই ছয় বিভাগে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে।

universel cardiac hospital

তিনি বলেন, আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, গতকাল রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় আজ সকাল ৬টায় তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস। আজ সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সকাল ৬টায় বাতাসের আর্দ্রতা ছিল ৮৪ শতাংশ। বিকেলে আর্দ্রতা থাকতে পারে ৪৭ শতাংশ। আজ ঢাকায় সমতলের বায়ুচাপ ১০০৬ দশমিক ৭ হেক্টো প্যাসকেলস (এইচপিএ)।

পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকায় আজ আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। রাজধানীতে আজ সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ১৯ মিনিটে। আগামীকাল মঙ্গলবার সূর্যোদয় হবে ভোর ৫টা ৪০ মিনিটে।

শেয়ার করুন