মিথ্যা প্রচারণা চালিয়ে ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের বিচার দাবিতে মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি

মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক হৃদয় মণ্ডল ও আমোদিনী পালের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালিয়ে ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের বিচার দাবিতে নওগাঁয় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। আজ শুক্রবার বেলা ১১টার দিকে শহরের মুক্তির মোড়ে স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁ এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে হৃদয় মণ্ডল ও আমোদিনী পালের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা ছড়িয়ে ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টার প্রতিবাদ জানান বক্তারা। এ সময় বক্তারা শিক্ষক হৃদয় মণ্ডল ও আমোদিনী পালের ঘটনায় যারা ধর্মীয় সম্প্রীতি নষ্টের চেষ্টা করেছে, তাদেরকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

universel cardiac hospital

একুশে পরিষদ নওগাঁর সভাপতি ডিএম আবদুল বারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন একুশে পরিষদের উপদেষ্টা ও নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, সংগঠনের সহসভাপতি মোস্তফা আল মেহমুদ, প্রতাপ চন্দ্র সরকার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৭১ সালে সব ধর্মের মানুষের অংশগ্রহণে একটি জনযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছে। কিন্তু একটি চক্র বারবার বিভিন্নভাবে উসকানিমূলক কথা বলে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা চালিয়ে যাচ্ছে। বাংলাদেশকে অস্থিতিশীল করতে এ চক্র এখনো সক্রিয়।

তাঁরা বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম এ কুচক্রী মহলের বিভিন্ন গুজব ছড়ানোর হাতিয়ার হয়ে উঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমকে ব্যবহার করে এ দেশের সংখ্যালঘু ধর্মের মানুষকে মুসলিমবিদ্বেষী করে তোলার চেষ্টা করা হচ্ছে।

শেয়ার করুন