মারিউপোলের পতন হয়নি: ইউক্রেন

মত ও পথ ডেস্ক

ইউক্রেনের প্রধানমন্ত্রী বলেছেন, মারিউপোল এখনো রুশ সেনাদের দখলে যায়নি। ইউক্রেনের সেনারা লড়াই চালিয়ে যাচ্ছেন। শেষ পর্যন্ত তারা লড়াই চালিয়ে যাবেন। খবর বিবিসির।

এক সাক্ষাত্কারে ইউক্রেনের প্রধানমন্ত্রী ডেনিস স্মিহাল বলেছেন, ইউক্রেনের দক্ষিণের বন্দর শহর মারিউপোলে অবশিষ্ট ইউক্রেনীয় সেনারা এখনো লড়াই করছেন। সেনাদের আত্মসমর্পণের জন্য রাশিয়ার আলটিমেটাম মানবেন না তারা। তিনি বলেন, ‘মারিউপোলের এখনো পতন হয়নি।’

universel cardiac hospital

এর আগে ইউক্রেনের অন্যতম বৃহত্তম শহর মারিউপোল নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার ঘোষণা দেয় রাশিয়া। রোববার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, শহরটি এখন রুশ সেনাদের দখলে রয়েছে।

শুধু মারিউপোলের দক্ষিণাঞ্চলের একটি ইস্পাত কারখানায় ইউক্রেনের সেনাদের একটি ছোট দল অবরুদ্ধ রয়েছে। তাদেরকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এক বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগোর কোনাশেঙ্কোভ বলেন, মারিউপোলের শহর অঞ্চল রুশ সেনারা নিয়ন্ত্রণে নিয়েছেন। আজভস্তাল ইস্পাত কারখানা অবরুদ্ধ করে রাখা হয়েছে। সেখানে অল্পসংখ্যক ইউক্রেনের সেনা রয়েছেন।

তাদেরকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। ইউক্রেনীয় সেনাদের সোমবার স্থানীয় সময় সকাল ১০টার মধ্যে আজভস্তাল ইস্পাত কারখানা ছাড়তে হবে।

শেয়ার করুন