কুমিল্লা নামে বিভাগ ঘোষণার দাবি

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা (সিজেএফডি) আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল পূর্ব আলোচনায় বক্তারা কুমিল্লা নামেই বিভাগ ঘোষণার জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার প্রতি দাবি জানিয়েছেন।

তাঁরা বলেন, আমরা কুমিল্লাবাসী কুমিল্লা নামে বিভাগ চাই। আমরা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত, শচীন দেব বর্মনের উত্তরসূরী। আমরা কুমিল্লা নামেই থাকব। কুমিল্লা নিয়েই এগিয়ে যাব।

universel cardiac hospital

বক্তারা বলেন, গণমাধ্যম সমাজ ও রাষ্ট্রের উন্নয়নের বৃহৎ অংশীদার। ইতিবাচক সাংবাদিকতা জাতিকে সঠিক দিক নির্দেশনা দেওয়ার পাশাপাশি সমাজ পরিবর্তনে ব্যাপক ভূমিকা রাখতে পারে।

রাজধানীর বিজয়নগরে হোটেল-৭১ এ আজ শুক্রবার অনুষ্ঠিত ইফতার পূর্ব এ আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও দৈনিক প্রভাত সম্পাদক মোজাফফর হোসেন পল্টু, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির প্রধান সমন্বয়ক কবি কামাল আবদুল নাসের চৌধুরী, ল্যাব এইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ. এম শামীম, দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু।

আলোচনায় আরো অংশ নেন দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মঈন উদ্দিন আহমেদ ও এক্সিম ব্যাংকের পরিচালক আব্দুল্লাহ আল জহির স্বপন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিজেএফডির সভাপতি শরীফুল ইসলাম। আলোচনা পর্ব সঞ্চালনা করেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন। আলোচকরা কুমিল্লা সাংবাদিক ফোরামের সদস্যদের দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে কুমিল্লা তথা দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে ভূমিকা রাখার আহবান জানান।

ঢাকায় কর্মরত কুমিল্লার সাংবাদিকদের লেখনীর মাধ্যমে জেলার সমস্যা, সম্ভাবনার কথাগুলো তুলে ধরে কুমিল্লা বিভাগ বাস্তবায়ন, ঢাকা-কুমিল্লা সরাসরি রেললাইন স্থাপনসহ ওই অঞ্চলের উন্নয়নকে তরান্বিত করার আহবান জানান বক্তারা।

ইফতারের আগে সিজেএফডির সদস্য প্রয়াত শামসুল আলম বেলাল, সাবেক সভাপতি হুমায়ুন কবির খোকন, সদস্য মমতাজ উদ্দিন, বদিউল আলম, আব্দুল হাই স্বপন ও হাবিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

শেয়ার করুন