নিউমার্কেটে সংঘর্ষের মামলায় বিএনপির নেতা মকবুল ‘আটক’

নিজস্ব প্রতিবেদক

ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে নিউমার্কেটের দোকান মালিক ও কর্মচারীদের সংঘর্ষের মামলায় বিএনপির নেতা মকবুল হোসেনকে আটক করা হয়েছে বলে তার দলের একনেতা গণমাধ্যমের কাছে দাবি করেছেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান সাংবাদিকদের কাছে আজ শুক্রবার সন্ধ্যায় দাবি করেন, আজ সন্ধ্যার দিকে রাজধানীর মোহাম্মদপুর টাউন হল এলাকা থেকে মকবুল হোসেনকে ধরে নিয়ে গেছেন আইনমৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

universel cardiac hospital

এ প্রসঙ্গে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, এই ঘটনায় আমরা একজনকে গ্রেপ্তার করেছি। তবে তিনি মকবুল হোসেন কি না, তা নিশ্চিত করেননি এই ডিবি কর্মকর্তা।

মকবুল হোসেন নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি। বর্তমানে তিনি বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখার কার্যনির্বাহী কমিটির সদস্য। গত সোমবার রাত ও মঙ্গলবার নিউমার্কেটের দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। এতে দুইজনের প্রাণহানিসহ অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন।

এই সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর আক্রমণ, ইটপাটকেল নিক্ষেপ, ভাঙচুর ও জখম করার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলার প্রধান আসামি করা হয়েছে মকবুল হোসেনকে।

শেয়ার করুন