গোপন বৈঠক থেকে জামায়াতের ৩ নেতা আটক

বরগুনা প্রতিনিধি

নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠকের অভিযোগে বরগুনার জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল আফজালুর রহমান শাহিনসহ তিন জামায়াত নেতাকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) বরগুনা জেলার কর্মকর্তারা জেলা পুলিশের সহায়তায় সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের খাজুরতলা এলাকায় শাহিনের বাসায় অভিযান চালান।

এ সময় বেশ কিছু বিতর্কিত বই ও বৈঠকের কাগজপত্রসহ চারটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ এ প্রসঙ্গে জানান, আগামী ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরগুনা সদর উপজেলার খাজুরতলা এলাকায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর উদ্বোধন করবেন। তাই ওই এলাকায় গোয়েন্দা তৎপরতা বাড়ানোর নির্দেশ দেয় জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থা (এনএসআই)।

universel cardiac hospital

তিনি বলেন, এনএসআই জানায়- আফজালুর রহমান শাহিনের বাড়িতে ১০ থেকে ১২ জন লোক গোপন বৈঠক করছেন। ওই তথ্যের ভিত্তিতে দুপুর ১২টার দিকে এক অভিযানে জেলা পুলিশের বিশেষ গোয়েন্দা শাখা (ডিএসবি), জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও বরগুনা সদর থানা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে।

বৈঠক চলাকালীন পরিচালিত অভিযানে শাহিনসহ জামায়াতের বরগুনা পৌর শাখার সাধারণ সম্পাদক জহিরুল হক ও বেতাগী উপজেলা জামায়াতের সভাপতি রফিকুল ইসলামকে আটক করা হয়।

বাকিরা টের পেয়ে পালিয়ে যান। অভিযানে বেশ কিছু জিহাদি বই, বৈঠকের কাগজপত্র ও বৈঠকে আসা জামায়াত নেতাদের ব্যবহৃত চারটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

শেয়ার করুন