পাবনায় ঈদে মুজিববর্ষের ঘর পাচ্ছে ৩৭৩ পরিবার

পাবনা প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে আসন্ন ঈদুল ফিতরে তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে পাবনা জেলার ৩৭৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

আজ শনিবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।

universel cardiac hospital

জেলা প্রশাসক জানান, তৃতীয় পর্যায়ে ঈদ উপহার হিসেবে আগামী ২৬ এপ্রিল সারাদেশে গৃহ হস্তাস্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে পাবনার ৯টি উপজেলায় ৩৭৩টি ঘর হস্তান্তর করা হবে। পাবনায় মোট ৬৫৪টি ঘরের বরাদ্দ পাওয়া গেছে। অবশিষ্ট ঘরগুলোর নির্মাণ কাজ আগামী জুন মাসের মধ্যে সম্পন্ন হবে।

তিনি জানান, এর আগে পাবনায় দুইপর্বে একহাজার ৪২৩টি ঘর হস্তান্তর করা হয়েছে। উদ্বোধনের দুইদিন আগে ঘরগুলোর দখল বুঝিয়ে দেওয়া হবে। প্রতিটি ঘর নিমার্ণ বাবদ খরচ হয়েছে দুইলাখ ৬০ হাজার টাকা। বিদুৎ, রাস্তা, স্যানেটারি, পানিসহ সব সুবিধার ব্যবস্থা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক সৈকত আফরোজা আসাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন