ক্যানসারে আক্রান্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষকের মৃত্যু

জবি প্রতিনিধি

ক্যানসারে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষক মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুবরণ করা শিক্ষক বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক রোজীনা পারভীন৷ তিনি বোন ম্যারো ক্যানসারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

universel cardiac hospital

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদা খানম বলেন, রোজীনা পারভীন দীর্ঘদিন থেকে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। পরে পরিবারের পক্ষ থেকে গত মার্চ মাসে চিকিৎসকদের কাছে নিয়ে যাওয়া হলে এপ্লাস্টিক এনিমিয়া (অবর্ধক রক্তশূন্যতা) ধরা পরে। এতে তাঁর রক্তের বিভিন্ন সমস্যা দেখা দেয়। তাঁর জন্য বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট ট্রিটমেন্ট করানো প্রয়োজন ছিল। কিন্তু এর জন্য যে শক্তির প্রয়োজন ছিল, তার তা ছিল না।

সহযোগী অধ্যাপক রোজীনা পারভীনের মৃত্যুতে বিভাগের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাঁকে সাতক্ষীরায় গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁকে দাফন করা হয় মঙ্গলবার রাতে।

শেয়ার করুন