আমিরাতের প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের নতুন প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে বাংলাদেশের জনগণের পক্ষ থেকে রোববার অভিনন্দন জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বার্তায় জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বলেন, আপনার নেতৃত্ব প্রদানের যোগ্যতা এবং বিচক্ষণতা ও দূরদর্শিতার প্রতি ফেডারেল সুপ্রিম কাউন্সিল ও ইউএই’র জনগণের গভীর আস্থা রয়েছে।

তিনি পুনর্ব্যক্ত করেন, ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা লাভের পর থেকে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সময়ের পরীক্ষায় উত্তীর্ণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে। যার ফলে উভয়ের মধ্যে বর্তমানে দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ক্ষেত্রের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সহযোগিতার সম্পর্ক বিরাজ করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন ১৯৭৪ সালের ১০ মার্চ উপসাগরীয় দেশগুলোর মধ্যে প্রথম ইউএই বাংলাদেশকে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছিল। ফলে ভ্রাতৃপ্রতিম আরব দেশগুলোর বাংলাদেশকে স্বীকৃতি দেওয়ার পথ সুগম হয়।

প্রধানমন্ত্রী নতুন প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানান এবং তাঁর সুস্বাস্থ্য, সুখ ও সাফল্য কামনার পাশাপাশি ইউএই’র ভ্রাতৃপ্রতিম জনগণের অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন।

শেয়ার করুন