বন্যাকবলিত হওয়ায় সিলেটে ৬০০ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

সিলেট প্রতিনিধি

উজানের পাহাড়ি ঢল আর ভারী বৃষ্টিপাতে সিলেট জেলার ৬৭৫টি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এসব প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ থাকবে। বুধবার রাত ১০টার দিকে শিক্ষা বিভাগের কর্মকর্তারা গণমাধ্যমকে এসব তথ্য দিয়েছেন।

সিলেট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় সিলেটে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

universel cardiac hospital

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাখাওয়াত এরশেদ জানান, ২০ মে সিলেটে প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল। এ পরীক্ষা আগামী ৩ জুন অনুষ্ঠিত হবে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় ১ হাজার ৪৭৭টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে ৪১৫টি বিদ্যালয় পানিতে তলিয়ে যাওয়ায় বন্ধ ঘোষণা করা হয়েছে। এর বাইরে যেসব প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে, সেগুলোতেও পাঠদান বন্ধ রাখা হয়েছে। জেলার গোয়াইনঘাট, কানাইঘাট, জৈন্তাপুর, জকিগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলায় সবচেয়ে বেশি বিদ্যালয়ে পানি ঢুকেছে।

সিলেটের জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় মোট ৬০৭টি উচ্চবিদ্যালয়, কলেজ ও মাদ্রাসা রয়েছে। এর মধ্যে বন্যাকবলিত হয়েছে ২২২টি। এর মধ্যে বন্যায় পাঠদান বন্ধ রয়েছে ১৮৫টিতে। এর বাইরে ৭৫টি শিক্ষাপ্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হওয়ায় সেখানেও পাঠদান বন্ধ আছে।

শেয়ার করুন