‘আমাদের ইভিএমের মতো সেরা মেশিন পৃথিবীর কোথাও নেই’

মাদারীপুর প্রতিনিধি

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, অনেকেই বলেন, ইভিএমে এক জায়গায় ভোট দিলে অন্য জায়গায় চলে যায়। এ ধরনের ভ্রান্ত ধারণা মানুষের মধ্য থেকে দূর করতে হবে। আমাদের ইভিএমের মতো সেরা মেশিন পৃথিবীর কোথাও নেই। শনিবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উপলক্ষে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

আনিছুর রহমান বলেন, ইভিএম নিয়ে অনেকে অনেক কথা বলেন। এ জন্য আমরা আগামী দিনে দেশে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলকে নিয়ে বসব।

universel cardiac hospital

আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে বলে মন্তব্য করেছেন এই নির্বাচন কমিশনার। তিনি বলেন, বাংলাদেশের রাজনৈতিক প্রতিটি দলে আইটি বিশেষজ্ঞ আছেন। তাঁদেরও আমরা আমাদের মেশিন দেখাব। ইভিএম তাদের হাতে ছেড়ে দেব, দেখান কোথায় ভুল আছে? আর কোন মেশিন কোথায় যাচ্ছে, কেউ জানে না।

১৫ জুন মাদারীপুরের দুই উপজেলায় পাঁচটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, ইউপি নির্বাচন হবে সুষ্ঠু, নিরপেক্ষ। কোনো ধরনের জোর বা প্রভাব খাটানো যাবে না। নির্বাচনে যাতে কেউ কোনো ধরনের প্রভাব বিস্তার না করতে পারেন, সে জন্য কঠোর নজরদারি রাখা হবে।

মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোস্তফা ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন প্রমুখ।

শেয়ার করুন