আমাদের মাইর দেওয়ার অভ্যাস করতে হবে: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

গয়েশ্বর চন্দ্র রায়
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ফাইল ছবি

কা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলা ‘প্রতিরোধের’ জন্য ছাত্রদলের ‘প্রশংসা’ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এ প্রসঙ্গে তিনি বলেছেন, এখন থেকে আঘাত এলে পাল্টা-প্রতিরোধ করতে হবে, আঘাত করতে হবে। এই আঘাত করার জন্য সব সময় প্রস্তুত থাকতে হবে। আমাদের মাইর দেওয়ার অভ্যাস করতে হবে।’

আজ বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন গয়েশ্বর। খালেদা জিয়া ও ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে ‘কুরুচিপূর্ণ’ বক্তব্য প্রত্যাহারের পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবিতে এ মানববন্ধন করা হয়।

গয়েশ্বর বলেন,‘আমাদের ওপর হাত তোলেন, আমাদের হাত আর পকেট থাকবে না। প্রতিবাদ করার অধিকার আমাদের আছে। সাংবিধানিকভাবে গণতন্ত্রের জন্য আমরা লড়াই করেছি।

সংসদ বিলুপ্ত, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন ও নতুন নির্দলীয় সরকার না হলে বিএনপি নির্বাচনে আসবে না বলে উল্লেখ করেন গয়েশ্বর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশে করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ক্ষমতা থেকে সরে দাঁড়ান। নিজে ভালো থাকুন, দেশবাসীকে ভালো থাকতে দিন।

গয়েশ্বর দাবি করেন, দেশে যে দুর্ভিক্ষ দেখা দিচ্ছে, এই দুর্ভিক্ষের হাত থেকে দেশের মানুষ রক্ষা পাবে না।

কিছুদিন পরপর পুলিশ বিএনপির নেতাদের ঠিকানা জানতে চেয়ে হেনস্তা করছে বলে অভিযোগ করেন গয়েশ্বর।

মানববন্ধন বক্তব্যে রাখেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক প্রমুখ।

শেয়ার করুন