আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ সকালে ঢাকা পৌঁছবে

নিজস্ব প্রতিবেদক

আবদুল গাফ্‌ফার চৌধুরী
আবদুল গাফ্‌ফার চৌধুরী। ফাইল ছবি

অমর একুশের সংগীতের রচয়িতা, বর্ষীয়ান সাংবাদিক, কথাসাহিত্যিক ও কলাম লেখক, ভাষা সংগ্রামী, বীর মুক্তিযোদ্ধা আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে আজ শনিবার ঢাকা পৌঁছবে।

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের তত্ত্বাবধানে বরেণ্য এই সাংবাদিকের মরদেহ আজ বেলা ১১ টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বিজি ২০২ যোগে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সরকারের পক্ষে বিমানবন্দরে তাঁর মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন।

universel cardiac hospital

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম জানিয়েছেন, একই ফ্লাইটে আবদুল গাফ্ফার চৌধুরীর পরিবারের সদস্যদেরকেও ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, শনিবার দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রাজধানীর জাতীয় শহীদ মিনার প্রাঙ্গনে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য গাফ্ফার চৌধুরীর মরদেহ রাখা হবে। সেখানে তাঁর প্রতি গার্ড অফ অনার প্রদান করা হবে। বিকেল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

এরপর বেলা ৪টায় শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় প্রেসক্লাবে মরদেহ আনা হবে। বিকেল সাড়ে ৪টায় রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের উদ্দেশ্য যাত্রা এবং সাড়ে ৫টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে।

আবদুল গাফ্ফার চৌধুরী গত ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে মারা যান। ২০ মে শুক্রবার পূর্ব লন্ডনের ব্রিকলেন মসজিদে প্রথম জানাজার নামাজের পর পূর্ব লন্ডনের ঐতিহাসিক শহীদ আলতাব আলী পার্কের শহীদ মিনারে রাষ্ট্রীয় মর্যাদায় ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির সদস্যসহ সর্বস্তরের মানুষ তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

শেয়ার করুন