চার দিনে ১১৪৯টি অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য অধিদপ্তর
ফাইল ছবি

দেশের সব অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধে স্বাস্থ্য অধিদফতরের ৭২ ঘণ্টার আল্টিমেটাম শেষ হয়েছে রোববার (২৯ মে)। সব মিলিয়ে গত ৪ দিনে সারাদেশে এক হাজার ১৪৯টি অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

সোমবার (৩০ মে) রাতে স্বাস্থ্য অধিদফতরের হালনাগাদ তথ্য থেকে এসব জানা যায়।

universel cardiac hospital

তথ্য বলছে, গত চার দিনের অভিযানে ঢাকা বিভাগে ২৮৬টি, চট্টগ্রামে ১৯০টি, রাজশাহীতে ১৩৫টি, রংপুরে ১৪টি, ময়মনসিংহে ১২১টি, বরিশালে ৬৫টি, সিলেটে ৩৫টি এবং খুলনায় ৩০৩টি অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। এর মধ্যে ঢাকা সিটি করপোরেশন এলাকায় ১৩টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

অন্যদিকে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের নিবন্ধন শর্ত পূরণ করলে স্বাস্থ্য অধিদফতরের চলমান অভিযানে বন্ধ হয়ে যাওয়া ক্লিনিকগুলোর নিবন্ধন পুর্নর্বিবেচনা করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, নিবন্ধিত হাসপাতালগুলোতেও অভিযান চলবে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর জানান, ন্যূনতম শর্তপূরণ করলে বন্ধ ক্লিনিকের নিবন্ধনের বিষয়টি বিবেচনা করা হবে। অভিযান চালানো হবে নিবন্ধিত হাসপাতালগুলোতেও। এরপর মানভেদে করা হবে শ্রেণিবিন্যাস। এছাড়া অনিয়ম রোধে শিগগিরই বৈধ হাসপাতালেও অভিযান চালানো হবে।

শেয়ার করুন