আবারও লং মার্চ করতে চায় ইমরান খানের দল

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

পাকিস্তানের ইসলামাবাদ অভিমুখে আরও একবার লং মার্চ আয়োজনের জন্য দেশটির সুপ্রিম কোর্টে একটি আবেদন করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। বুধবার এ আবেদন করেছেন পিটিআইয়ের সেক্রেটারি-জেনারেল আসাদ ওমর। এতে বিবাদী করা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী, ইসলামাবাদের আইজি ও অন্যদেরকে। খবর জিও নিউজের।

এর আগে ২৬ মার্চ পিটিআই চেয়ারম্যান ইমরান খান হাঠাৎ ‘আজাদি মার্চের’ সমাপ্তি ঘোষণা করেন। এ সময় তিনি পিএমএল-এন সরকারকে নির্বাচনের তারিখ ঘোষণার জন্য ছয় দিনের আল্টিমেটাম দেন।

universel cardiac hospital

পরে পিটিআই চেয়ারম্যান ‘আজাদি মার্চ’ প্রত্যাহারের বিষয়ে ব্যাখ্যা দেন। তিনি বলেন, রক্তপাতের ভয়ে আজাদি মার্চের সমাপ্তি ঘোষণা করা হয়।

আবেদনে যুক্তি দেখানো হয়েছে যে, আদালতের আদেশ দেওয়া উচিত যে, ইসলামাবাদে যেন পিটিআইকে শান্তিপূর্ণ আন্দোলন ও সমাবেশ করতে দেওয়া হয় এবং কোনো শহরে যেন পিটিআইয়ের মিছিলে বাধা দেওয়া না হয়।

এতে আরও বলা হয়, আদালতের আদেশ দেওয়া উচিত যে, কোনো পিটিআই কর্মী বা নেতাকে যেন গ্রেপ্তার বা নির্যাতন করা না হয় এবং তাদের বাড়িতে অভিযান চালানো না হয়।

আবেদনে দাবি করা হয়েছে, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে যেন কোনো বাহিনীকে লেলিয়ে দেওয়া না হয়, এ বিষয়ে আদালতের আদেশ দেওয়া উচিত।

এদিকে সরকার নির্বাচনের তারিখ ঘোষণা না দিলে ইসলামাবাদে বিক্ষোভের ডাক দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

শেয়ার করুন