দেশ থেকে গোতাবায়াকে পালাতে সহায়তার খবর অস্বীকার ভারতের

আন্তর্জাতিক ডেস্ক

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে পালিয়ে মালদ্বীপে গেছেন গতকাল মঙ্গলবার মধ্যরাতে। এদিকে গোতাবায়াকে মালদ্বীপে পালিয়ে যেতে ভারত সহায়তা করেছে বলে যে খবর বেরিয়েছে, তা অস্বীকার করেছে দেশটি। শ্রীলঙ্কায় ভারতীয় দূতাবাসের টুইটার পেজে বলা হয়েছে, এ খবর ‘প্রকৃতভাবে ভিত্তিহীন ও অনুমানমূলক’। খবর বিবিসির।

গত শনিবার প্রেসিডেন্টের বাসভবন ছাড়ার পর গোতাবায়া রাজাপাকসে কোথায় ছিলেন, তা জানা যাচ্ছিল না। এরই মধ্য জানা গেল, গতকাল রাতে তিনি শ্রীলঙ্কা ছেড়ে মালদ্বীপে পৌঁছেছেন। প্রেসিডেন্টের পদ থেকে আজ বুধবার পদত্যাগ করতে পারেন গোতাবায়া।

universel cardiac hospital

এদিকে প্রেসিডেন্ট গোতাবায়া শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে গতকাল মধ্যরাতে পৌঁছেছেন বলে দেশটির ভারতীয় হাইকমিশনের টুইটার পেজে বলা হয়েছে। গোতাবায়াকে মালদ্বীপে পালিয়ে যেতে সহায়তা করেছে বলে যে খবর বেরিয়েছে, তা ‘প্রকৃতভাবে ভিত্তিহীন ও অনুমানমূলক’ বলেছে ভারত।

গত মার্চ মাস থেকে শ্রীলঙ্কায় চলছে সরকারবিরোধী বিক্ষোভ। শনিবার শত শত বিক্ষোভকারী প্রেসিডেন্ট গোতাবায়ার বাসভবনে ঢোকেন। এরপর এদিন রাতে পদত্যাগের ঘোষণা দেন গোতাবায়া। ঘোষণা অনুযায়ী আজ তাঁর পদত্যাগের কথা। এর আগে তিনি দেশ ছাড়লেন।

শেয়ার করুন