বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর দমন পীড়ন চালাচ্ছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বর্তমান ভোটারবিহীন স্বেচ্ছাচারী সরকার দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর গুম, খুনসহ দমন-পীড়ন চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নাওয়াজকে হত্যার উদ্দেশ্যে বুড়িরচর ইউনিয়নের বেড়িবাঁধের একটি পরিত্যক্ত বাড়িতে আটকে রেখে প্রায় ৫ ঘণ্টা নির্যাতন চালানো হয়।

universel cardiac hospital

শুক্রবার (২২ জুলাই) গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল বলেন, ছাত্রদল নেতা শাহ নাওয়াজ গত ১৮ জুলাই নিজ গ্রামের বাড়ি নোয়াখালী জেলাধীন হাতিয়া উপজেলার সোনাদিয়া ইউনিয়নের মাইজদি বাজারের ঈদ শুভেচ্ছা বিনিময় করার সময় স্থানীয় উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক সাজেদ, যুবলীগ নেতা আবদুর রহিম ও জীবনের নেতৃত্বে ২৫-৩০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে অতর্কিত হামলা ও তাকে তুলে নিয়ে গিয়ে প্রায় ৫ ঘণ্টা আটক রেখে নির্যাতন করে হত্যা চেষ্টা করে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে বিএনপি ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রাজপথে সংগ্রাম করে যাচ্ছে, ঠিক সেই সময়ে কোনো কারণ ছাড়াই বিএনপির নেতাকর্মীদের ওপর বর্বর নির্যাতন চালানো হচ্ছে। পবিত্র ঈদুল আজহায় দলের নেতাকর্মীরা পরিবার পরিজনের সঙ্গে ঈদ উদযাপন করতে নিজ নিজ এলাকায় অবস্থান করার সময় অবৈধ সরকার দেশব্যাপী বীভৎস সন্ত্রাসের মাধ্যমে মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করছে।

তিনি আরও বলেন, ছাত্রলীগ-যুবলীগের রক্ত পিপাসু সশস্ত্র সন্ত্রাসীদের কারণে দেশে নৈরাজ্যের অন্ধকার নেমে এসেছে। আওয়ামী সন্ত্রাসীরা একের পর এক এলোপাতাড়ি মারধর, চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা ও রক্তাক্ত জখম করার পর তাদের কোন বিচার না হওয়ার কারণে দ্বিগুণ উৎসাহ নিয়ে একের পর এক সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন