সিলেটে একই পরিবারের ৫ প্রবাসী অচেতন, বাবা-ছেলের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

সিলেটের ওসমানীনগর উপজেলার একটি বাসা থেকে অচেতন অবস্থায় একই পরিবারের ৫ যুক্তরাজ্য প্রবাসীকে উদ্ধার করা হয়েছে। হাসপাতালে নেওয়ার পথে দুজন মারা গেছেন। তারা সম্পর্কে বাবা-ছেলে। বাকি তিন জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার(২৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ওসমানীনগর উপজেলার তাজপুর বাজারের মঙ্গলচন্ডি রোডের একটি বাসা থেকে তাদের উদ্ধার করা হয়।
মারা যাওয়া দুজন হলেন- রফিকুল ইসলাম (৫০) ও তার ছেলে মাহিকুল ইসলাম (১৬)।

universel cardiac hospital

আর অসুস্থ অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন রফিকুল ইসলামের স্ত্রী হোসনে আরা বেগম (৪৫), তার ছেলে সাদিকুল ইসলাম (২৫) ও মেয়ে সামিরা ইসলাম (২০)।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১২ জুলাই স্ত্রী-সন্তান নিয়ে যুক্তরাজ্য থেকে দেশে আসেন রফিকুল ইসলাম। তারা ছয়দিন ঢাকায় অবস্থানের পর ১৮ জুলাই তাজপুরের ওই বাসা ভাড়া নেন। এর মধ্যে মঙ্গলবার (২৬ জুলাই) বেলা সাড়ে ১১টায় পুলিশ ওই বাসায় অচেতন অবস্থায় ৫ যুক্তরাজ্য প্রবাসী রয়েছেন বলে খবর পায়। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পথিমধ্যে রফিকুল ইসলাম ও তার ছেলে মাহিকুল ইসলাম মারা যান। হাসপাতালের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে অন্য ৩ জনকে ভর্তি করেন।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমেদ পিপিএম।

তিনি জানান, খাদ্যে বিষক্রিয়াজনিত কারণে তাদের মৃত্যু হতে পারে বলে আমরা ধারণা করছি। তবে বিষয়টি খুবই গুরুত্বের সঙ্গে আমরা খতিয়ে দেখছি। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর ও অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)-এর দুটি টিম পৌঁছেছে। তারা বিষয়টি তদন্ত করছেন।

শেয়ার করুন