আরও এক সপ্তাহের জামিন পেলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

সন্ত্রাস দমন আইনে করা মামলায় অন্তর্বর্তী জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। আজ বৃহস্পতিবার সন্ত্রাস দমন আদালত তাকে জামিন দেওয়ার পর সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলে পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) প্রধান বলেন, সরকার এভাবে তাকে দমিয়ে রাখার অপচেষ্টা চালাচ্ছে। খবর এএফপির।

আজ ইসলামাবাদের সন্ত্রাস দমন আদালতে (এটিসি) হাজির হয়ে জামিনের আবেদন করেন ইমরান খান। আদালত আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন। গত রোববার ইমরানের বিরুদ্ধে এ মামলা হয়। পরদিন সোমবার ইসলামাবাদ হাইকোর্টে জামিন আবেদন করলে আদালত তাঁকে ২৫ আগস্ট পর্যন্ত জামিন দেন।

universel cardiac hospital

পুলিশি হেফাজতে পিটিআই নেতা শাহবাজ গিলকে রিমান্ডে নিয়ে নির্যাতন করায় ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), উপমহাপরিদর্শক (ডিআইজি) ও একজন নারী বিচারককে ‘ছাড় না দেওয়ার’ ও তাদের বিরুদ্ধে মামলার হুমকি দেন ইমরান খান। এরপর রোববার রাতে তার বিরুদ্ধে এ মামলা করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, পিটিআই চেয়ারম্যান ওই সমাবেশ থেকে একজন বিচারক ও পুলিশ কর্মকর্তাদের হুমকি-ভয়ভীতি প্রদর্শন করেন। এর মূল উদ্দেশ্য, পুলিশ কর্মকর্তা ও বিচার বিভাগকে আইনি বাধ্যবাধকতা পালনে বাধা দেওয়া। ইমরানের বক্তব্যের উদ্দেশ্যই ছিল মানুষের মধ্যে অস্থিরতা ও ভীতি ছড়িয়ে দেওয়া।

শেয়ার করুন