ঢাবির জসীমউদ্‌দীন হলের ক্যানটিন বন্ধ

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

মানহীন ও পচা খাবার পরিবেশনের অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসীমউদ্‌দীন হলের ক্যানটিন বন্ধ করে দিয়েছে হল কর্তৃপক্ষ। শিগগিরই ক্যানটিনে নতুন ব্যবস্থাপক নিয়োগ ও খাবারের মানের তদারকি জোরদার করার কথা জানিয়েছেন হলের প্রাধ্যক্ষ মুহাম্মদ আবদুর রশীদ।

আজ শুক্রবার জুমার নামাজের পর হলের একদল শিক্ষার্থী নিম্নমানের খাবার পরিবেশনের অভিযোগ তুলে হল ক্যানটিনে গিয়ে বিক্ষোভ দেখান। পরে সেখানে যান হল শাখা ছাত্রলীগের সভাপতি সুমন খলিফা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান। একপর্যায়ে হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকেরাও ক্যানটিনে যান।

universel cardiac hospital

হলের একাধিক শিক্ষার্থী বলেন, দীর্ঘদিন ধরে ক্যানটিনে নিম্নমানের খাবার পরিবেশন করা হচ্ছিল। বারবার খাবারের মানোন্নয়নের অনুরোধ করা হলেও ক্যানটিন ব্যবস্থাপক তা আমলেন নেননি। এ নিয়ে হলের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়। এরই বহিঃপ্রকাশ ঘটেছে আজ। জুমার নামাজের পরে শিক্ষার্থীরা ক্যানটিনে গিয়ে বিক্ষোভ দেখিয়েছেন।

খাবারের মানোন্নয়নে শিক্ষার্থীদের দাবির সঙ্গে ছাত্রলীগের হল শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক একাত্ম হন। হল প্রশাসন ও ছাত্রলীগের নেতারা ক্যানটিনে গিয়ে খাবারের মান যাচাই করে শিক্ষার্থীদের অভিযোগের সত্যতা পেয়েছেন। পরে প্রাধ্যক্ষ ক্যানটিন বন্ধ করে দেন।

শেয়ার করুন