এবার জিয়াউল হককে জাতীয় পার্টি থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক

জিয়াউল হক মৃধা। ফাইল ছবি

জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ইস্যুতে মসিউর রহমানের (রাঙ্গা) পর এবার দলটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে সাবেক সংসদ সদস্য জিয়াউল হককে মৃধা। তিনি জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন।

শনিবার সন্ধ্যায় জিয়াউল হককে উপদেষ্টা পরিষদের সদস্যসহ দলীয় সব পদ-পদবী থেকে অব্যাহতি দিয়েছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের। গণমাধ্যমে পাঠানো জাতীয় পার্টির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অব্যাহতির আদেশ কার্যকর করা হয়েছে।

universel cardiac hospital

জিয়াউল হক মৃধা ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে দুবার সংসদ সদস্য হয়েছিলেন।

থাইল্যান্ডে চিকিৎসাধীন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ সম্প্রতি দলের সম্মেলন আহ্বান করেন। তখন তাঁর পক্ষে অবস্থান নিয়েছিলেন জিয়াউল হক। তাঁকে সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক করেছিলেন রওশন এরশাদ।

এদিকে এ সম্মেলন আহ্বানের জের ধরে রওশন এরশাদকে জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতার পদ থেকে সরাতে স্পিকারের কাছে আবেদন করেছে জাতীয় পার্টি। তাঁর জায়গায় জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা করার প্রস্তাব দিয়েছে দলটি। এ নিয়ে মতভিন্নতার জের ধরে জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমানকে দলের সভাপতিমণ্ডলীর সদস্যসহ সব পদ থেকে অব্যাহতি দিয়েছে জাতীয় পার্টি।

শেয়ার করুন