দর্শকদের প্রশংসায় ভাসছে দক্ষিণী সিনেমা ‘কানতারা’

বিনোদন ডেস্ক

ভারতের দক্ষিণী সিনেমা ‘কানতারা’ দর্শকদের কাছ থেকে তুমুল ভালোবাসা কুড়িয়েছে। দক্ষিণী ছবির জনপ্রিয় অভিনেতা ধানুশ এবং রানা দাগ্গুবতিসহ অনেক অভিনেতা ছবিটি নিয়ে ইতিবাচক কথা বলেছেন। সেই সঙ্গে ছবির পুরো টিমের প্রশংসাও করেছেন।

পৌরাণিক কাহিনী নির্ভর একের পর এক মুক্তি পাওয়া নাটক চলচ্চিত্র দর্শকদের মুগ্ধ করছে। এর সঙ্গে যুক্ত হয়েছে সম্প্রতি মুক্তি পাওয়া পৌরাণিক কাহিনীভিত্তিক এই ‘কানতারা’ ছবি। ছবিটি এরই মধ্যে দর্শকদের মন জয় করছে।

universel cardiac hospital

ভারতের সাউথ বক্স ইন্ডাস্ট্রিতে শুধু দর্শকই নয়, চলচ্চিত্র সমালোচকরাও এই ছবিটিকে ব্লকবাস্টার সিনেমা বলে অভিহিত করেছেন। এই ছবির ক্রেজ শুধু দক্ষিণ ইন্ডাস্ট্রিতেই নয়, হিন্দি ভাষাতেও বাড়বে বলে আশা করা হচ্ছে। ‘কানতারা’ ছবিটি নিয়ে দর্শকরা দারুণ উচ্ছ্বসিত। সোশ্যাল মিডিয়ায় এই ছবির দর্শকরা ছবিটিকে নিয়ে বিভিন্ন ধরনের প্রশংসাসূচক লেখালেখিও করছেন।

কানতারা ছবিটি পরিচালনা করেছেন দক্ষিণী ইন্ডাস্ট্রির খ্যাতিমান অভিনেতা ঋষভ শেঠি। ঋষভ শেঠি নিজেই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করছেন। ছবিটি প্রযোজনা করেছে সুপারহিট কেজিএফ ফ্র্যাঞ্চাইজি ফিল্ম হোম্বালে ফিল্মসের নির্মাতারা।

প্রথমবারের মতো কানতারা একমাত্র দক্ষিণী চলচ্চিত্র যা কন্নড় ভাষায় ডাবিং ছাড়াই মুক্তি পেয়েছে। কম স্ক্রিনে মুক্তি পেলেও, কানতারা বক্স অফিসে অসাধারণ সাড়া পাচ্ছে। ছবিটি এখন পর্যন্ত ভারতে ৪২.৯০ কোটি রুপি এবং বিশ্বব্যাপী ৫৫ কোটি রুপি আয় করেছে। দক্ষিণ বক্স অফিসে ব্যাপক সাড়া পাওয়ার পর, এখন হিন্দি ভাষায় এই ছবিটি মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছে কানতারা ছবির নির্মাতা প্রতিষ্ঠান।

কানতারা সিনেমার ‘কানতারা’ শব্দের অর্থ ঘন জঙ্গল। ছবিটি ‘ভূত কোলা’ নামের একটি আচারের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। ছবির গল্প পাঞ্জুরলি নামের এক দেবতাকে কেন্দ্র করে গড়ে উঠেছে। ছবিতে জঙ্গলে বসবাসকারী গ্রামবাসীরা দেবতা পাঞ্জুরলির উপাসনা করতে দেখা গেছে।

যা দেখতে শূকরের মতো একটি প্রাণী। ছবিটির গল্পে দেখানো হয়েছে কিভাবে একজন রাজা তার প্রাসাদে দেবতার আকারে একটি বিশাল পাথর রাখতে চেয়েছিলেন এবং তা প্রাসাদে আনতে অনেক লোকের প্রয়োজন ছিল।

গ্রামবাসীরা রাজার সাহায্যের বিনিময়ে তাদের কিছু জমি দেওয়ার শর্ত দিল। রাজা এই শর্ত মেনে নিলেন। কিন্তু বহু বছর পর এখন এই জমি ফিরিয়ে নিতে চায় রাজার বংশধররা। এই জমি নিজেই একটি বড় সমস্যা থেকে যায়। এভাবেই এগিয়ে যায় সিনেমার গল্প।

শেয়ার করুন