প্রয়োজনে দিনের বেলা বিদ্যুৎ বন্ধ রাখব: তৌফিক-ই-ইলাহী

নিজস্ব প্রতিবেদক

ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। ফাইল ছবি

দেশের কৃষি ও শিল্পখাতে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে সরকার। এই দুইখাতের সুরক্ষা দিতে যা যা দরকার হয়, সরকার তা করবে। এ জন্য প্রয়োজনে দিনের বেলায় বিদ্যুতের ব্যবহার বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ-বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

আজ রোববার রাজধানীর ওয়েস্টিন হোটেলে শিল্পখাতে জ্বালানিসংকটের প্রভাব হ্রাস নিয়ে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তৌফিক-ই-ইলাহী চৌধুরী। বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই) এ সভার আয়োজন করে। এতে অংশ নেন বিভিন্ন শিল্পখাতের ব্যবসায়ীরা।

universel cardiac hospital

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী। তিনি বলেন, সরকার বিভিন্ন উপায়ে শিল্পখাতে গ্যাস সরবরাহ বাড়ানোর চেষ্টা করে যাচ্ছে। ভোলায় আট কোটি ঘনফুট গ্যাস সিএনজি করে ব্যবহারের সুযোগ আছে। আগামী দু-তিন মাসের মধ্যে এসব গ্যাস বার্জে (জাহাজ) করে ঢাকায় নিয়ে আসা হবে।

বেলা ১১টায় আলোচনা অনুষ্ঠান শুরু হয়। এরপর একে একে তৈরি পোশাকসহ দেশের বিভিন্ন খাতের ব্যবসায়ীরা গ্যাস-বিদ্যুৎ নিয়ে তাদের সমস্যার কথা তুলে ধরেন।

ব্যবসায়ীদের কথা শুনে বিভিন্ন জায়গায় গ্যাসের ব্যবহার কমিয়ে শিল্পখাতে সরবরাহ বাড়ানোর পরিকল্পনার কথা জানান তৌফিক-ই-ইলাহী চৌধুরী। তবে তাঁর এসব আশ্বাসের মধ্যেই অনুষ্ঠানস্থলে দাঁড়িয়ে যান কয়েক ব্যবসায়ী। তারা সুনির্দিষ্ট আশ্বাস দাবি করেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টার কাছ থেকে।

এ সময় তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, আপনাদের প্রতি অনুরোধ, সরকার থেকে যা করার দরকার হয় করবো, আপনারা সাহস হারাবেন না। যদি প্রয়োজন হয়, এখানে যারা আছি, সবাই শপথ নেব; দরকার হলে আমরা দিনের বেলায় বিদ্যুৎ ব্যবহার করব না।

শেয়ার করুন