‘ভিন্নমতের মানুষের রাজনীতি করা কঠিন হয়ে পড়েছে’

নিজস্ব প্রতিবেদক

দেশে ভিন্নমতের মানুষের জন্য রাজনীতি ও সংগঠন করা কঠিন হয়ে পড়েছে। সরকারের জনপ্রিয়তা তলানিতে থাকায় তারা পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগকে দিয়ে ভিন্নমতের মানুষের ওপর হামলা ও মামলা করে দমিয়ে রাখতে চাচ্ছে। এই সরকারের দুঃশাসন থেকে মানুষ মুক্তি চায়। আজ শুক্রবার বিকেলে গণ অধিকার পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা এসব কথা বলেন। রাজধানীর পুরানা পল্টনের কালভার্ট রোডে দলটি শোভাযাত্রা শুরুর আগে এ সমাবেশ করে।

পূর্বঘোষণা অনুযায়ী বেলা তিনটায় পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা শুরুর কথা ছিল। বেলা চারটার দিকে কালভার্ট রোডে একটি পিকআপ ভ্যানে নির্মিত অস্থায়ী মঞ্চে দাঁড়িয়ে দলের নেতারা বক্তব্য দেন। বিকেল সাড়ে চারটার দিকে দলের নেতাকর্মীরা বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রাটি যখন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দিয়ে যাচ্ছিল, তখন সেখানে থাকা বিএনপির নেতা-কর্মীরা হাততালি দিয়ে গণ অধিকার পরিষদের নেতাকর্মীদের স্বাগত জানান।

universel cardiac hospital

কর্মসূচি পালনে সহযোগিতা করায় ঢাকা মেট্রোপলিটন পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নূর। সংগঠনটির আহ্বায়ক রেজা কিবরিয়া বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, দুর্ভিক্ষ আসছে। আমরা দুর্ভিক্ষ আসার আগে এই সরকার থেকে মুক্তি চাই। এই সরকারের দুঃশাসন থেকে মুক্তি চাই। লুট, গুম হত্যা, মিথ্যা মামলাসহ সবকিছু থেকে মুক্তি চাই।

শেয়ার করুন