রিজার্ভের টাকা কীভাবে খরচ হলো হিসাব চায় জনগণ: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

রিজার্ভের টাকা কীভাবে খরচ হলো, এর বিস্তারিত হিসাব জনগণ জানতে চায় উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের রিজার্ভ থেকে খাদ্যশস্য কেনার জন্য ব্যয় করা হয়। ঋণ পরিশোধ করি। উনি (প্রধানমন্ত্রী) জোর দিয়ে বলেছেন, এটা পায়রা বন্দরে খরচ হয়েছে। কীভাবে খরচ হলো? কারা করল? কাদের দিয়ে করালেন? রিজার্ভের টাকা কীভাবে ব্যয় হলো? কোথায় কার কাছে হিসাব দিলেন?

আজ শুক্রবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, বাংলাদেশ ব্যাংক কেন্দ্রীয় ব্যাংক। তারা অন্যান্য ব্যাংক, মুদ্রা বাজার নিয়ন্ত্রণ করে। তাদেরই আড়াই হাজার কোটি টাকা লোপাট হয়ে গেছে। শেয়ার বাজার থেকে হাজার কোটি টাকা লোপাট। এই হচ্ছে অর্থনীতির অবস্থা।

universel cardiac hospital

‘মুক্তিযুদ্ধ শুধু একটা ভূখণ্ডের জন্য লড়াই ছিল না’ জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধ গণতান্ত্রিক ব্যবস্থার জন্য লড়াই ছিল। আমাদের অধিকার প্রতিষ্ঠার লড়াই ছিল। কী দুর্ভাগ্য আমাদের! স্বাধীনতার ৫০ বছর পরে আমরা দেখছি, যা ছিলাম তার চেয়ে আরও খারাপ অবস্থায় আছি।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বক্তব্য দেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, ফজলুর রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ প্রমুখ।

শেয়ার করুন