শ্রীলঙ্কা হেরেছে, অস্ট্রেলিয়াকে বিদায় করে শেষ চারে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়া না ইংল্যান্ড—কোন দল উঠবে সেমিফাইনালে? প্রশ্নটার মতো হিসাবটাও সহজ ছিল। শ্রীলঙ্কাকে হারাতে পারলেই সেমিফাইনালে নিউজিল্যান্ডের সঙ্গী হবে ইংল্যান্ড—সহজ এ হিসাব নিয়ে খেলতে নেমে জস বাটলার–অ্যালেক্স হেলসরা উড়িয়ে দিয়েছেন শ্রীলঙ্কা। এবারের বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকেই বাদ পড়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

সেমিফাইনালে যাওয়ার হিসাবের মতো আজ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সহজ লক্ষ্য পেয়েছে ইংল্যান্ড। টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১৪১ রান করতে পারে শ্রীলঙ্কা। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লের ৬ ওভারেই ৭০ রান তুলে ফেলেন ইংল্যান্ডের দুই ওপেনার বাটলার ও হেলস। এরপর আর বাকিই বা থাকে কী!

universel cardiac hospital

পাওয়ার প্লেতে বাটলার ও হেলসের এমন বিধ্বংসী ব্যাটিংয়ের পর ইংল্যান্ড আর জয়ের মাঝে ছোট যে দূরত্বটুকু ছিল, সেটা বিপদসংকুল করে তোলার চেষ্টা করেছেন শ্রীলঙ্কার তিন বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গা, ধনাঞ্জয়া ডি সিলভা ও লাহিরু কুমারা। তবে তারা সামান্য একটু ভীতিরই শুধু সঞ্চার করতে পেরেছেন ইংল্যান্ডের সমর্থকদের মনে! শেষ পর্যন্ত ম্যাচটি ২ বল হাতে রেখে ৪ উইকেটে জিতেছে ইংল্যান্ড।

পাওয়ার প্লের পরের ওভারটায় ভালো বোলিং করেন মহীশ তিকসানা, মাত্র ৪ রানই দিয়েছেন। রানের গতি কমে গেছে বলেই কি না, পরের ওভারে হাসারাঙ্গার ওপরে চড়াও হতে যান বাটলার। ফলটা ভালো হয়নি, মিড উইকেট দিয়ে উড়িয়ে মারতে গিয়ে সীমানার কাছাকাছি জায়গায় ক্যাচ হয়ে ফেরেন ইংল্যান্ডের অধিনায়ক।

শেয়ার করুন