বুয়েটের ফারদিনের জানাজা সম্পন্ন, হত্যার বিচার চাইলেন বাবা

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার বেলা দুইটার কিছু সময় পর বুয়েটের কেন্দ্রীয় মসজিদে তার জানাজা হয়। জানাজা শেষে তার বাবা কাজী নূর উদ্দিন সাংবাদিকদের বলেন, এটি একটি হত্যাকাণ্ড। আমি এর বিচার চাই। আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। আমি চাই, আর কোনো মায়ের বুক যেন এভাবে খালি না হয়।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে ফারদিনের লাশের ময়নাতদন্ত হয়। ময়নাতদন্তকারী চিকিৎসক বলেছেন, ফারদিনের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তাকে হত্যা করা হয়েছে। ফারদিনের বাবা বলেন, তার ছেলে লেখাপড়া নিয়ে ব্যস্ত থাকতেন, গবেষণা করতেন, বুয়েটের ডিবেটিং ক্লাবে যুক্ত ছিলেন।

universel cardiac hospital

ফারদিনের জানাজা শেষে হত্যার প্রতিবাদে ও দ্রুত তদন্তের দাবিতে বুয়েট শহীদ মিনারের সামনে তার সহপাঠীরা মানববন্ধন করেন। এরপর তার লাশ নিয়ে ডেমরার কোনাবাড়ির (তার পরিবার সেখানে থাকে) উদ্দেশে রওনা দেন স্বজনেরা। সেখানে বাদ আসর দ্বিতীয় জানাজা শেষে লাশ নারায়ণগঞ্জে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে।

বুয়েটের পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন গত শনিবার থেকে নিখোঁজ ছিলেন। গতকাল বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শীতলক্ষ্যা নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় তার এক বন্ধু ও এক বান্ধবীকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। ফারদিনের বাড়ি নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের নয়ামাটি এলাকায়।

শেয়ার করুন