সিলেটে বিএনপির সমাবেশস্থলে ‘ক্যাম্প’

সিলেট প্রতিনিধি

বিএনপি
ফাইল ছবি

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে আগামী শনিবার। জেলার সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া এ সমাবেশ ঘিরে প্রায় এক সপ্তাহ ধরে চলছে মঞ্চ তৈরির কাজ। সিলেট বিভাগের চার জেলা থেকে আসা নেতাকর্মীরা আগেভাগেই যেন সমাবেশস্থলে এসে অবস্থান করতে পারেন, সে জন্য স্থাপন করা হচ্ছে ক্যাম্প।

সমাবেশ ঘিরে নেতাকর্মীদেরকে বেআইনিভাবে গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতারা। সে জন্য সমাবেশের দু–এক দিন আগেই কর্মী, সমর্থকদের উপস্থিতি নিশ্চিত করতে চাচ্ছে বিএনপি। তাই সমাবেশস্থলে রাতে অবস্থানের জন্য তৈরি করা হচ্ছে ক্যাম্প।

universel cardiac hospital

আজ বুধবার সকালে সরেজমিন দেখা যায়, গণসমাবেশস্থলে মঞ্চের পাশে দুই ব্যক্তি খোঁড়াখুঁড়ির কাজ করছেন। ক্যাম্প তৈরির কাজ করছেন আরও চারজন। ইতিমধ্যে ছয়টি ক্যাম্প প্রস্তুত রাখা হয়েছে। জানা যায়, মূলত নেতাকর্মীরা রাতে যাতে সেখানে অবস্থান করতে পারেন, সে জন্য ক্যাম্পগুলো তৈরি করা হচ্ছে।

ক্যাম্পগুলো জেলা ও এলাকাভিত্তিক তৈরি করা হচ্ছে। এগুলোর মধ্যে বেশিরভাগে মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলা থেকে আসা নেতাকর্মীরা থাকবেন। একেকটি ক্যাম্পে ৪৫০ থেকে ৫০০ জন থাকতে পারবেন।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, সমাবেশস্থলের ক্যাম্পগুলো নেতাকর্মীরা নিজ উদ্যোগে তৈরি করেছেন। তারা গণসমাবেশের শৃঙ্খলা কমিটির কাছ থেকে অনুমতি নিয়েছেন। সিলেটের বাইরের বিভিন্ন এলাকা থেকে যারা আসছেন, বাইরে থাকার মতো পরিবেশ নেই, এ জন্য সেখানে থাকতে পারবেন। সমাবেশের দিন ভোরে ক্যাম্প, তাবু সরিয়ে নেওয়া হবে।

শেয়ার করুন