বিশ্বকাপের আগে মেসির প্রশংসায় পঞ্চমুখ রোনালদো

ক্রীড়া ডেস্ক

ক্লাবের মালিক, কোচ, সাবেক সতীর্থ—পিয়ার্স মরগানকে দেওয়া সাক্ষাৎকারে সবারই সমালোচনা করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। কেবল চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির বেলাতেই ছিলেন ব্যতিক্রম। আর্জেন্টাইন অধিনায়ককে প্রশংসায় ভাসিয়েছেন পর্তুগালের অধিনায়ক। দুজনের মধ্যে নিয়মিত যোগাযোগ না হলেও দুজনের সম্পর্কটা যে দারুণ, সেটাই তুলে ধরেছেন রোনালদো।

কয়েক বছর আগেও বর্তমান বিশ্বের সেরা খেলোয়াড় কে প্রশ্নে মেসি কিংবা রোনালদোর নামটাই আসত সবার আগে। এখন না হয় ৩৭ বছর বয়সী রোনালদো ফর্ম হারিয়েছেন। মেসি ফর্মে থাকলেও বয়স আর তার হয়ে কথা বলছে না। ২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত টানা ১০ বছর ব্যালন ডি’অর জিতেছেন মেসি অথবা রোনালদো। মেসি ব্যালন ডি’অর জিতেছেন সাতবার আর রোনালদো পাঁচবার।

universel cardiac hospital

মাঠে দুজনের মধ্যে সেরার লড়াই চলতে থাকলেও মাঠের বাইরে দুজনের সম্পর্কে যে সেই লড়াইয়ের প্রভাব নেই, সেটাই যেন স্পষ্ট করলেন রোনালদো, মেসি দুর্দান্ত খেলোয়াড়, জাদুকরী। মানুষ হিসেবে আমরা ১৬ বছর একই মঞ্চ শেয়ার করছি। ভাবতে পারেন, ১৬টা বছর! তার সঙ্গে আমার দারুণ সম্পর্ক। একসঙ্গে বাসায় থাকা, ফোনে কথা বলা—সে আমার ঠিক তেমন বন্ধু নয়, মেসি আমার সতীর্থের মতো।

শেয়ার করুন