বিশ্বরেকর্ড গড়ে পর্তুগালের নায়ক রোনালদো

ক্রীড়া ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদো
ক্রিশ্চিয়ানো রোনালদো

ইতিহাসের সামনে দাঁড়িয়ে বিশ্বকাপটা শুরু করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইতিহাসে যে আর কখনো কোনো খেলোয়াড়ের টানা পাঁচ বিশ্বকাপে গোলের নজির ছিল না! রোনালদো সেই রেকর্ডটাই গড়ে বসলেন। তাতে ভর করে দলও জিতল ৩-২ গোলে।

দিন তিনেক আগে লিওনেল মেসি সৌদি আরবের বিপক্ষে গোল করে চার বিশ্বকাপে গোলের রেকর্ড গড়েছিলেন। বিশ্বকাপে রোনালদোর গোলের সংখ্যাতেও ভাগ বসিয়েছিলেন তিনি। তবে কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই সেই রেকর্ড ছাপিয়ে গেলেন রোনালদো, বাড়িয়ে নিলেন গোলসংখ্যাও।

universel cardiac hospital

বৃহস্পতিবারের ম্যাচে প্রথম থেকেই গোল করার জন্য মুখিয়ে ছিলেন রোনালদো। আগের মতো তার আর সেই গতি নেই। ফলে ঘানার ফুটবলারদের শারীরিক শক্তির বিরুদ্ধে লড়াই করতে বেশ কষ্টই হচ্ছিল। আগে বল নিয়ে অনায়াসে দু’-তিন জনকে কাটিয়ে বেরিয়ে যেতেন। এখন সেই রোনালদো আর নেই। আগের মতো অনায়াসে বল নিয়ে বেরিয়ে যেতে পারেন না তিনি। তবু প্রথমার্ধে একটি গোল করে ফেলেছিলেন। কিন্তু আগেই ফাউল করার কারণে সেই গোল বাতিল হয়ে যায়।

তবে দ্বিতীয়ার্ধে সুযোগ এসে গেল। ৬৫ মিনিটের মাথায় বক্সের মধ্যেই রোনালদোকে ফেলে দেন ঘানার মোহাম্মদ সালিসু। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন। ভিএআরের সাহায্যও নিতে হয়নি। পেনাল্টি থেকে রোনালদো গোলকিপারের ডান দিকে শট মারেন। গোলকিপার ঠিক দিকে ঝাঁপালেও বল জালে জড়িয়ে যায়।

এই এক গোলে রেকর্ড গড়ে বসেছেন। ঘানার বিপক্ষে তার দলের জয়েও বড় ভূমিকা রেখেছে এই গোল। তাই ম্যাচসেরার পুরস্কারটাও উঠেছে তার হাতে।

শেয়ার করুন