বিএনপি বাড়াবাড়ি করলে ব্যবস্থা: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ড. হাছান মাহমুদ
ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, সমাবেশের নামে বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টি করলে, বাড়াবাড়ি করলে সরকার যথোপযুক্ত ব্যবস্থা নেবে। আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ঢাকায় বিএনপির সমাবেশ নিয়ে প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ঢাকায় বিএনপির নির্বিঘ্ন সমাবেশের সুবিধার্থে সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ দেওয়ার কথা বলা এবং সেখানে ছাত্রলীগের সম্মেলনের তারিখ এগিয়ে আনা সত্ত্বেও তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে নয়াপল্টনে সমাবেশ করতে চায়, বাড়াবাড়ি করা হয়, তাহলে সরকার যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে।

universel cardiac hospital

হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সম্মেলন ৮ তারিখের পরিবর্তে এগিয়ে এনে ৬ তারিখ করেছেন। যাতে সেই মঞ্চ, প্যান্ডেল গুটিয়ে ফেলার পর বিএনপি সময় নিয়ে মঞ্চ এবং তাদের প্যান্ডেল নির্মাণ করতে পারে। কোনো সম্মেলন পিছিয়ে দেওয়া সহজ কিন্তু এগিয়ে আনা সহজ নয়। তারপরও বিএনপির জন্য আওয়ামী লীগ সেটি করেছে। বিএনপি নির্বিঘ্নে সারাদেশে সমাবেশ করছে।

এ সময় মন্ত্রী বিরোধী দলে থাকাকালে তাদের সমাবেশের ওপর বিএনপির গ্রেনেড হামলা, বোমা হামলা, বিভিন্ন জায়গায় হামলা চালিয়ে মানুষ হত্যা করার বিভিন্ন ঘটনা তুলে ধরেন। বিএনপির সমাবেশে জঙ্গি প্রভাব নিয়ে সম্প্রচারমন্ত্রী বলেন, দেশের জঙ্গিদের প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। তাদের কারণেই জঙ্গিদের উত্থান ঘটেছে। সাম্প্রতিক সময়ে জঙ্গিদের অপতৎপরতা ও বিএনপির অপতৎপরতা একই সূত্রে গাঁথা।

অন্যদিকে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করেছেন চীনের বিদায়ী রাষ্ট্রদূত লি জিমিং। আজ বিকেলে সচিবালয়ে মন্ত্রীর দপ্তরে বৈঠকে দুই দেশের চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও এগিয়ে নেওয়ার লক্ষ্যে গণমাধ্যম, সংস্কৃতি ও বাণিজ্য খাতে যোগাযোগ বৃদ্ধির নানা বিষয়ে আলোচনা করেন তারা।

শেয়ার করুন