পরাজয় কার হলো: কাদের

নিজস্ব প্রতিবেদক

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

রাজধানীর নয়াপল্টন ছেড়ে গোলাপবাগে সমাবেশে রাজি হয়ে বিএনপির অর্ধেক পরাজয় হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ‘নয়াপল্টনে সমাবেশ আমরা করবই, এ কথা যারা বলেছে, তারা এখন গোলাপবাগে’—এমন মন্তব্য করে তিনি বলেন, পরাজয় কার হলো, আমাদের নাকি বিএনপির। তারা পল্টনে সমাবেশ করতে পারেনি।

আজ শুক্রবার বিকেলে রাজধানীর গুলিস্তানে ঢাকা মহানগর নাট্যমঞ্চে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী সন্ত্রাসের প্রতিবাদে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

universel cardiac hospital

সমাবেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আজ রাস্তায় বের হয়েই বুঝতে পারলাম, আওয়ামী লীগ প্রস্তুত। শেখ হাসিনার কর্মীরা আজ প্রস্তুত। রাতে ব্রাজিল ও ক্রোয়েশিয়া আর আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের খেলা হবে কাতারে। দেশে খেলা হবে অপশক্তি, জঙ্গিবাদ ও আগুন–সন্ত্রাসের বিরুদ্ধে। সব অপশক্তি বনাম আওয়ামী লীগের এ খেলা হচ্ছে রাজনীতির মাঠে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, অনেক ছাড় দিয়েছি, আর দেব না। লাঠি, আগুন নিয়ে এলে তাদের বিরুদ্ধে খেলা হবে। পুলিশের ওপর যারা হামলা করেছে, তাদের বিরুদ্ধে খেলা হবে। গণমাধ্যমের কঠোর সমালোচনা করে কাদের বলেন, কিছু মিডিয়া বিএনপিকে ক্ষমতায় আনার প্রতিযোগিতায় নেমেছে। তারা কারা চিনে রাখুন। সময়মতো তারা জবাব পাবেন।

বিদেশি কূটনীতিকদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের অভ্যন্তরীণ বিষয়ে আমরা হস্তক্ষেপ করি না। এখানে দূতাবাসে যারা আছেন, তারা এখানে কারও পক্ষ নেবেন না। আমাদের ঘরের ব্যাপারে হস্তক্ষেপ করবেন না।‌ আমরা জানি, কীভাবে আমাদের গণতন্ত্র সংরক্ষণ করব।

সেতুমন্ত্রী বলেন, তারা (বিএনপি) কাল থাকবে গোলাপবাগে। জনগণকে বলব আতঙ্কিত হওয়ার কারণ নেই। আমরা চলে যাচ্ছি কাল সাভারে। ঢাকায় আমরা নেই। কাল বিএনপিকে এ শহর দিয়ে গেলাম। আমরা ক্ষমতায়, আমরা কেন অশান্তি চাইব। আমরা ক্ষমতায়, আমরা কেন বিশৃঙ্খলা করব।

এমন বক্তব্যের পর অবশ্য দলের নেতকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, ‘আগামী ১০ তারিখ সতর্ক পাহারা। ঠিক আছে।’ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সমাবেশ সঞ্চালনা করেন।

শেয়ার করুন