মির্জা ফখরুল ও আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পল্টন থানার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম আজ শুক্রবার এ আদেশ দেন। মত ও পথকে এ তথ্য নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।

এর আগে আজ শুক্রবার বিকেল ৪ টা ১০ মিনিটের দিকে তাদেরকে আদালতে আনা হয়। তাদেরকো রাখা হয় আদালতের হাজতখানায়। তাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। মির্জা ফখরুল ও আব্বাসের আইনজীবীরা জামিন চেয়ে আদালতের কাছে আবেদন করেন।

universel cardiac hospital

তবে রাষ্ট্রপক্ষ থেকে জামিন আবেদন নাকচ করে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত বিকেল সোয়া পাঁচটার দিকে তাদের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। মির্জা ফখরুলসহ বিএনপির কারাবন্দী নেতাদের মুক্তির দাবিতে আদালতের সামনে স্লোগান দেন বিএনপিপন্থী আইনজীবীরা।

আদালতে বিপুলসংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নেন। এর আগে বুধবার রাজধানীর নয়াপল্টনে পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে গতকাল পল্টন থানায় করা মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়।

শেয়ার করুন