আ.লীগের শান্তি সমাবেশ: মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক

মিছিল নিয়ে দলে দলে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীরা। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্র–সংলগ্ন পুরোনো বাণিজ্য মেলার মাঠে গিয়ে এ চিত্র দেখা গেছে।

বেলা একটার দিকে গিয়ে দেখা যায়, মাঠে বাঁশের বেড়া দিয়ে কালো কাপড় বেঁধে সমাবেশের স্থান নির্ধারিত করা হয়েছে। নির্দিষ্ট স্থানের দক্ষিণ-পূর্ব কোণে ট্রাকমঞ্চ। সমাবেশে যোগ দিতে বিভিন্ন থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা দলে দলে মিছিল নিয়ে আসছেন। মিছিলকারী নেতাকর্মীরা স্লোগান দিচ্ছেন, ‘জামাত–শিবির–রাজাকার, এই মুহূর্তে বাংলা ছাড়; শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই।’ মিছিলকারী নেতাকর্মীদের অনেকে এক রঙের টুপি, নারীরা একই রঙের শাড়ী পরে সমাবেশে এসেছেন।

universel cardiac hospital

বিএনপি-জামায়াত জোটের নৈরাজ্যমূলক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে আজ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল করা হবে।

সমাবেশে অংশ নিতে মিছিল নিয়ে যোগ দিয়েছেন ভাষানটেক থানা, ক্যান্টনমেন্ট থানা, ৯৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ, ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আগা খান এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিব সারোয়ারের নেতৃত্বে মিরপুর থানা, শাহ আলী থানা, দারুস সালাম থানা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ ছাড়া ৫২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নেতা সোহেল রানা ও আলাউদ্দিন আল সোহেলের নেতৃত্বে উত্তরা পশ্চিম থানার নেতাকর্মীরা সমাবেশে আসেন।

সমাবেশ শুরুর আগে নেতারা বলেন, খুনি জিয়ার মরণোত্তার বিচারের দাবিতে এ সমাবেশ। বিএনপি ষড়যন্ত্র করে বলেছিল, ‘১১ তারিখ থেকে খালেদা জিয়ার নেতৃত্বে দেশ চলবে। শেখ হাসিনার পতন হবে।’

কিন্তু কিছুই হয়নি। শেখ হাসিনাকে ভালোবেসে এ মাঠে হাজার হাজার মানুষ উপস্থিত হচ্ছেন। বিএনপি আবার ঘরে পালিয়ে গেছে। বিএনপির ফাঁকা বুলি ফাঁকা হয়ে গেছে, মিথ্যা প্রমাণিত হয়ে গেছে। ওরা এখন নীরব হয়ে গেছে। বিএনপির ষড়যন্ত্র নস্যাৎ করা হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং পরিচালনা করবেন সাধারণ সম্পাদক এস এম মান্নান।

শেয়ার করুন