বিএনপি নয়, সরকারের কর্মকাণ্ডে বিদেশে বদনাম হচ্ছে: মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

খন্দকার মোশাররফ হোসেন
ড. খন্দকার মোশাররফ হোসেন। ফাইল ছবি

আওয়ামী লীগের নানা কর্মকাণ্ডের কারণে বিদেশে দেশের বদনাম হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ভাড়াটে নিয়োগ করে বিদেশে বিএনপির বদনাম করতে হচ্ছে না, সরকারের কর্মকাণ্ডে বিদেশে দেশের বদনাম হচ্ছে।

আজ শনিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। ‘মহান বিজয় দিবস ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে সম্মিলিত পেশাজীবী পরিষদ।

universel cardiac hospital

সভায় প্রধানমন্ত্রীর উদ্দেশে খন্দকার মোশাররফ বলেন, যে কোনো দেশের প্রধানমন্ত্রীর—আসলেই প্রকৃতভাবে জনগণের প্রতিনিধি হলে জনগণের যে সংকট, যে সমস্যা, কীভাবে এর সমাধান হবে, কীভাবে ভবিষ্যৎ চলবে—বক্তৃতার বিষয়বস্তু হওয়ার কথা। একটি গণমাধ্যমের প্রতিবেদনের বরাত দিয়ে বিএনপির নেতা বলেন, ‘দেশের বদনামে ভাড়াটে নিয়োগ করেছে বিএনপি’, এটা জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী।

দেশের বদনাম করতে বিএনপি কাদের ভাড়াটে নিয়োগ করেছে, তাদের নাম ও ঠিকানা জানতে চেয়েছেন বিএনপির এ নেতা। এ প্রসঙ্গে তিনি বলেন, র‍্যাবকে দিয়ে অনৈতিক, নিয়মবহির্ভূত কাজ করানোয় নিষেধাজ্ঞা এসেছে। এতেে আন্তর্জাতিক অঙ্গনে দেশের যে বদনাম হয়েছে, তা আওয়ামী লীগ এনেছে। সারাবিশ্ব বাংলাদেশকে এখন আর গণতান্ত্রিক দেশ বলে না। আমেরিকায় গণতান্ত্রিক সম্মেলনে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি।

গত বুধবার ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস রাজধানীর শাহীনবাগে বিএনপির নিখোঁজ নেতা সাজেদুল ইসলামের বাসায় যান। সেখান থেকে বেরিয়ে আসার সময় বাসার বাইরে একদল লোক তাকে ঘিরে ধরার চেষ্টা করেন। এ প্রসঙ্গে মোশাররফ হোসেন বলেন, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত গুম হওয়া একটি পরিবারের খবরাখবর নেওয়ার জন্য ঢাকায় একটি বাসায় গেছেন। সেখানে গিয়ে তাদের (ক্ষমতাসীন আওয়ামী লীগের) লেলিয়ে দেওয়া পেটুয়া বাহিনী রাষ্ট্রদূতকে অপমান করেছে।

শেয়ার করুন