শাহবাগে ‘সতর্ক পাহারায়’ ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগ
ফাইল ছবি

ঢাকায় বিএনপিসহ কয়েকটি বিরোধী দল ও জোটের গণমিছিল কর্মসূচি কেন্দ্র করে আজ শুক্রবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে ‘সতর্ক পাহারা’ বসিয়েছে ছাত্রলীগ। আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের পক্ষ থেকে বলা হচ্ছে, দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা অব্যাহত রাখতে শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নিয়েছেন। সংগঠনটি ‘গণতন্ত্রের বিজয় উদ্‌যাপন’ ও ‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য-দেশবিরোধী কর্মকাণ্ডের’ প্রতিবাদে অবস্থান কর্মসূচি বলছে।

আজ দুপুরে জুমার নামাজের পরই শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা। তাদের নেতৃত্বে আছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির ও সাধারণ সম্পাদক তানভীর হাসান।

universel cardiac hospital

পরে নেতাকর্মীদের সঙ্গে যোগ দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইডেন কলেজসহ বিভিন্ন শাখার নেতাকর্মীরা। জাদুঘরের সামনে বসানো হয়েছে মাইক ও সাউন্ড সিস্টেম।

পূর্ব ঘোষণা অনুযায়ী, আজ বিকেল রাজধানীর নয়াপল্টন থেকে মগবাজার মোড় পর্যন্ত গণমিছিল করেে বিএনপি। আড়াই কিলোমিটার দূরত্বের এ পথের বিভিন্ন স্থান থেকে গণমিছিলে যুক্ত হন বিএনপিসহ ১৩টি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থক। এ ছাড়া এলডিপি ও জামায়াত আলাদা এবং তিনটি পৃথক জোটও ছয়টি স্থান থেকে গণমিছিল করে।

শেয়ার করুন