সংসদের বিশেষ অধিবেশন এপ্রিলে

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদ
ফাইল ছবি

জাতীয় সংসদের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে আগামী এপ্রিল মাসে বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। একাদশ জাতীয় সংসদের কার্যউপদেষ্টা কমিটির একাদশ বৈঠকে কমিটির সভাপতি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

কমিটি সদস্য, সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশগ্রহণ করেন। এ ছাড়া কমিটির সদস্য বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, আমির হোসেন আমু, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, আনিসুল হক, গোলাম মোহাম্মদ কাদের, আনিসুল ইসলাম মাহমুদ, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বৈঠকে অংশ নেন।

বৈঠকে একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশনের কার্যাদি নিষ্পন্নের জন্য সময় বরাদ্দ নিয়ে আলোচনা এবং আজ শুরু হওয়া অধিবেশন আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বলে সিদ্ধান্ত হয়। এ ছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১০ জানুয়ারি বিশেষ আলোচনার সিদ্ধান্ত হয়।

এ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য ৭৩টি ও অন্যান্য মন্ত্রীর জন্য ১ হাজার ৮৫৪টি প্রশ্নসহ মোট ১ হাজার ৯২৭টি প্রশ্ন, বিধি-৭১ এ মনোযোগ আকর্ষণের ৩৪টি নোটিশ পাওয়া গেছে বলে জানানো হয়। বৈঠক থেকে রমেশ চন্দ্র সেন, এ কে এম শাজাহান কামাল, ইউসুফ আব্দুল্লাহ হারুন, কাজী ফিরোজ রশিদ ও সালমা চৌধুরীকে জাতীয় সংসদের সভাপতিমন্ডলীর সদস্য হিসেবে চূড়ান্ত করা হয়।

শেয়ার করুন