ব্রাহ্মণবাড়িয়া-২: মনোনয়নপত্র বাতিল ৫ জনের

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

উপ-নির্বাচন
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) সংসদীয় আসনের উপনির্বাচনে প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়। যাচাই-বাছাই শেষে ১৩ জনের মধ্যে ৫ জনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী আব্দুর রাজ্জাক, স্বতন্ত্র প্রার্থী আশরাফ উদ্দিন মন্তু, শাহ মফিজ, মোহন মিয়া ও আব্দুর রহিম। হলফনামায় স্বাক্ষর না থাকা, ১ শতাংশ ভোটারের স্বাক্ষর ও ব্যাংক স্টেটমেন্ট দাখিল না করাসহ বিভিন্ন ত্রুটির কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

universel cardiac hospital

মনোনয়ন বৈধ ঘোষণা করা ৮ প্রার্থী হলেন- বিএনপি থেকে বহিষ্কৃত ও সদ্য সাবেক সংসদ সদস্য আব্দুস সাত্তার ভূঁইয়া, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাসানী, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মঈন, আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আবু আসিফ আহমেদ ও জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ তথ্য জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম। তিনি বলেন, আমরা ১৩টি মনোনয়নপত্র পেয়েছি। যাচাই-বাছাই শেষে ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিলে ত্রুটি পেয়েছি। তাই সেগুলো বাতিল করা হয়। বাকি ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। যারা যাচাই-বাছাইয়ে বাতিল হয়েছেন, তারা আগামী ৩ দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

কেন্দ্রীয় সিদ্ধান্তে জাতীয় সংসদ থেকে গত ১১ ডিসেম্বর বিএনপির অন্য ৬ সংসদ সদস্যের সঙ্গে পদত্যাগ করেন আব্দুস সাত্তার ভূঁইয়াও। ফলে আসনটি শূন্য ঘোষণা করে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচনে ভোট গ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। এ আসনে কোনো প্রার্থী দেয়নি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

শেয়ার করুন