কাক-কোকিল দেখতে এক, সুর কিন্তু আলাদা: বিএনপিকে ইঙ্গিত করে কাদের

নিজস্ব প্রতিবেদক

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

বিএনপির প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে অপশক্তির বিষবৃক্ষ ও বিষফোঁড়া হচ্ছে বিএনপি। বাংলার মাটিতে এদের রুখতে হবে, প্রতিরোধ করতে হবে। এদের চিনতে হবে। কাক ও কোকিল দেখতে একই রকম হলেও সুর কিন্তু আলাদা। কাককে চিনতে হবে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

ভাষা আন্দোলনের নেতৃত্ব নিয়ে অনেকে ষড়যন্ত্র করছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ভাষা আন্দোলন হয়েছে বঙ্গবন্ধুর নেতৃত্বে। আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এসেছে আন্তর্জাতিক মাতৃভাষার স্বীকৃতি।

তিনি বলেন, মাতৃভাষা ও শহীদ মিনারকে অপমানকারী বিএনপির কাছে দেশের গণতন্ত্র ও সাধারণ মানুষ নিরাপদ নয়। বিএনপির আমলে শহীদ মিনারে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে ক্ষুর দিয়ে জখম করা হয়েছিল। ১৪ ইঞ্চি গর্ত হয়েছিল। শহীদ মিনারকে রক্তাক্ত করেছিল কারা? সাভারে জাতীয় স্মৃতিসৌধে আওয়ামী লীগ নেতাকর্মীদের পিটিয়েছিল বিএনপি। আওয়ামী লীগের পার্টি অফিসে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে অন্ধকারে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর নির্যাতন করেছিল বিএনপি। ঈশ্বরদীতে গোলাগুলি করা হয়েছিল। শেখ হাসিনা যেখানেই গেছেন সেখানেই বাধা দেওয়া হয়েছিল।

শেখ হাসিনার নেতৃত্বে প্রতিরোধ শক্তিতে বলীয়ান হয়ে ঐক্যবদ্ধভাবে বিএনপিকে পরাজিত ও প্রতিহত করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শহীদ মিনারকে রক্তাক্ত করেছে বিএনপি। তারা একুশ ও একাত্তরের চেতনাবিরোধী। এরা জঙ্গিবাদ ও আগুন সন্ত্রাসের পৃষ্ঠপোষক।

শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক সাদেকা হালিম, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য নির্মল কুমার চ্যাটার্জি, ঢাকা উত্তরের সভাপতি বজলুর রহমান ও ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, চিত্রনায়ক ফেরদৌস আহমেদ বক্তব্য রাখেন। কবিতা আবৃত্তি করেন কবি তারিক সুজাত।

শেয়ার করুন