মার্কিন প্রেসিডেন্ট পদে লড়বেন ৩৭ বছরের ভারতীয় রামাস্বামী

আন্তর্জাতিক ডেস্ক

বিবেক রামাস্বামীর বয়স ৩৭ বছর। থাকেন যুক্তরাষ্ট্রে। পেশা প্রযুক্তি খাতের উদ্যোক্তা, অধিকারকর্মী, বিনিয়োগকারী। ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে আলোচনায় এসেছেন তিনি। রিপাবলিকান দল থেকে নির্বাচনী লড়াইয়ে নামতে চান ভারতীয়-আমেরিকান বিবেক। খবর রয়টার্সের।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রাইম টাইম শোতে অংশ নিয়ে ২০২৪ সালের নির্বাচনে প্রার্থীতার লড়াইয়ে নামার ঘোষণা দেন বিবেক। গতকাল মঙ্গলবার এই অনুষ্ঠান সম্প্রচারিত হয়। প্রেসিডেন্ট হয়ে তিনি যুক্তরাষ্ট্রের হারানো মর্যাদা ফিরিয়ে আনার পাশাপাশি চীনের ওপর অত্যধিক নির্ভরতা কমাতে চান।

universel cardiac hospital

এর আগে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে প্রার্থীতার লড়াইয়ে নামার ঘোষণা দিয়েছেন আরেক ভারতীয় বংশোদ্ভূত নিক্কি হ্যালি। তিনি দক্ষিণ ক্যারোলাইনার দুবারের গর্ভনর এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমলে জাতিসংঘে মার্কিন দূত ছিলেন।

বিবেক অভিবাসী পরিবারের সন্তান। বিবেকের মা-বাবা ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালা থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিলেন। ওহাইও অঙ্গরাজ্যে একটি ইলেকট্রিক প্ল্যান্টে কাজ করতেন তারা।

২০১৪ সালে বিবেক রয়ভ্যান্ট সায়েন্সেস নামের একটি প্রযুক্তিপ্রতিষ্ঠান গড়ে তোলেন। প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান ছিলেন তিনি। বিভিন্ন রোগের প্রতিষেধকের ক্লিনিক্যাল ট্রায়াল করে এই প্রতিষ্ঠান। এ ছাড়া আরও কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত তিনি। গত বছর স্ট্রাইভ অ্যাসেট ম্যানেজমেন্ট নামে আরেকটি প্রতিষ্ঠান গড়ে তোলেন বিবেক।

শেয়ার করুন