পুরোনো বিরোধ নিয়ে সংঘর্ষে ছাত্রলীগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

হলের কক্ষ দখল নিয়ে পুরোনো বিরোধের জেরে আবার সংঘর্ষে জড়িয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একটি উপপক্ষের নেতাকর্মীরা। এ সময় ওই হলের অন্তত ১০টি কক্ষ ভাঙচুর করা হয়। আহত হন একজন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আজ শুক্রবার বিকেল সাড়ে পাঁচটার দিকে ছাত্রদের সোহরাওয়ার্দী হলের সামনে এ সংঘর্ষ হয়। বিবদমান উপপক্ষটির নাম ‘বিজয়’। এটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

universel cardiac hospital

এর আগে অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে আলাওল হলের ৪৪২ নম্বর কক্ষ দখল নিয়ে এ উপপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছিল। ওই সময় ১২ জন আহত হয়েছিলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের রাজনীতি দীর্ঘদিন ধরেই দুটি পক্ষে বিভক্ত। একটি পক্ষ সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী এবং আরেকটি পক্ষ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে নিজেদের পরিচয় দেয়। এ দুটি পক্ষের আবার ১১টি উপপক্ষ রয়েছে। এর মধ্যে নাছির অনুসারীদের নয়টি ও মহিবুল হাসান চৌধুরীর অনুসারীদের দুটি উপপক্ষ।

আজ সংঘর্ষে আহত ওই নেতার নাম নয়ন মোদক। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ–আপ্যায়নবিষয়ক সম্পাদক। তিনি বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক শান্তনু মহাজন বলেন, একজন ইটের আঘাতে আহত হয়ে চিকিৎসা নিতে এসেছিলেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

শেয়ার করুন