পশ্চিম তীরে শরণার্থীশিবিরে ইসরায়েলের অভিযান, নিহত ৬ ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিম তীরের জেনিন শহরে একটি শরণার্থীশিবিরে ইসরায়েলি বাহিনীর অভিযানে কমপক্ষে ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরায়েলি সেনাবাহিনী ও ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় নিহতের এ সংখ্যা প্রকাশ করেছে। ইসরায়েলি সেনাবাহিনী বলছে, নিহত ব্যক্তিরা সবাই ফিলিস্তিনি বন্দুকধারী। এর মধ্যে হুওয়ারা গ্রামের কাছে এক ইহুদি বসতিতে দুই ভাইকে গুলি করে হত্যার ঘটনায় সন্দেহভাজন হামাস সদস্যও আছেন। খবর রয়টার্সের।

ইসরায়েলি সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, আজ বুধবার ভোরে গাজা উপত্যকা থেকে ইসরায়েলের দিকে একটি রকেট ছোড়া হয়। এরপর রকেট হামলাজনিত সতর্কসংকেত বাজানো হলে ইসরায়েলিরা নিরাপদ আশ্রয়ের দিকে ছুটে যান। তবে শেষ পর্যন্ত রকেটটি ইসরায়েল পর্যন্ত পৌঁছায়নি। গাজাতেই এটি পড়েছে।

universel cardiac hospital

এর আগে প্রত্যক্ষদর্শীরা বলেন, শরণার্থীশিবিরের বাসিন্দারা ইসরায়েলি সেনাদের একটি পাহাড়ের ওপর ট্রাক থেকে নামতে দেখেন। সেনারা ওপর থেকে বিস্তীর্ণ ওই শিবিরের মধ্যভাগের দিকে দেখছিলেন। এমন সময় শিবিরে অবস্থানরত যোদ্ধারা ইসরায়েলি সেনাদের লক্ষ্য করে গুলি ছোড়েন।

ইসরায়েলি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, বন্দুকযুদ্ধ চলার একপর্যায়ে তাদের বাহিনী একটি বাড়ি ঘিরে ফেলে। ওই বাড়িতে সন্দেহভাজন বন্দুকধারী অন্য যোদ্ধাদের নিয়ে অবস্থান করছিলেন। ওই ভবন লক্ষ্য করে ইসরায়েলি বাহিনী কাঁধ থেকে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ছয় ফিলিস্তিনি নিহত এবং কমপক্ষে ১৬ জন আহত হয়েছেন। ইসরায়েলি পুলিশের এক সদস্য আহত হয়েছেন। তিনজন হালকা ধরনের আঘাত পেয়েছেন।

শেয়ার করুন