ক্রিকেটই ইমরানকে গ্রেপ্তার থেকে বাঁচিয়ে দিল

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : ইন্টারনেট

পাকিস্তানের পুলিশ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করতে দুইদিন তার বাসার সামনে অবস্থান নিয়েছিল। এমনকি আধা সামরিক বাহিনী রেঞ্জার্সও সেখানে গিয়েছিল। নেতা গ্রেপ্তার হতে পারেন, এমন খবরে সেখানে ইমরানের সমর্থকেরাও জড়ো হন। এ সময় তাদের সঙ্গে পুলিশের কয়েক দফা সংঘর্ষ হয়।

শেষ পর্যন্ত পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের অধিনায়ককে গ্রেপ্তার না করেই পুলিশ বাহিনীকে পিছু হটতে হয়েছে। কেন তাকে গ্রেপ্তার করা হয়নি, সে ব্যাখ্যা দিতে গিয়ে পুলিশের এক কর্মকর্তা বলেন, ক্রিকেটই তাকে গ্রেপ্তার থেকে বাঁচিয়েছে। খবর আল-জাজিরার।

universel cardiac hospital

দুর্নীতির মামলায় আদালতে উপস্থিত হতে ব্যর্থ হয়েছিলেন ইমরান খান। তাই আদালতের নির্দেশে তাকে গ্রেপ্তার করতে পাঞ্জাব প্রদেশের লাহোরে ইমরান খানের বাসভবনে যায় পুলিশ। গত সোমবার থেকে তারা দুইদিন ঘেরাও করে রাখে তার বাসভবন। তবে আদালতের নির্দেশে গতকাল বুধবার তারা পিছু হটে।

রাজনীতিতে নামার আগে ইমরান খানকে পাকিস্তানসহ সারাবিশ্বের মানুষ চিনত ক্রিকেটার হিসেবে। ১৯৯২ আইসিসি বিশ্বকাপে তার নেতৃত্বে পাকিস্তান প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয়। এরপরই ক্রিকেটকে বিদায় জানান দেশটির ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল এই অধিনায়ক।

শেয়ার করুন