১০ বছর পর্যন্ত ফ্ল্যাট কিনে কালো টাকা সাদা করার সুযোগ চান ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক

দেশের আবাসন খাতের সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় ৫ থেকে ১০ বছরের জন্য বিনা প্রশ্নে ফ্ল্যাট কিনে কালোটাকা সাদা করার সুযোগ বহাল রাখা দরকার বলে মনে করে শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।

আজ বৃহস্পতিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জাতীয় রাজস্ব বোর্ডের পরামর্শক কমিটির ৪৩তম সভায় এ দাবি জানায় এফবিসিসিআই। এফবিসিসিআই মনে করে, ফ্ল্যাট, প্লট, বাণিজ্যিক ভবন ও বিপণিবিতানে বিনিয়োগের জন্য বিনা প্রশ্নে অপ্রদর্শিত অর্থ বিনিয়োগের সুবিধা বহাল রাখা প্রয়োজন।

universel cardiac hospital

আগামী ১০ বছর পর্যন্ত এ সুবিধা রাখা হলে দেশে এ–জাতীয় সম্পদ ও প্রবৃদ্ধি বাড়বে বলে মনে করে এফবিসিসিআই। জানা গেছে, চলতি বছরের ৩০ জুন পর্যন্ত এ সুবিধা বহাল আছে। এফবিসিসিআই এ সুবিধা ন্যূনতম আরও পাঁচ বছর বহাল রাখার দাবি জানিয়েছে।

এফবিসিসিআই বলছে, বর্তমানে বিভিন্ন দেশে ‘সেকেন্ড হোম’ গ্রহণের সুযোগ থাকায় দেশের প্রচুর অর্থ বিদেশে চলে যাচ্ছে। এসব দেশে ফ্ল্যাট বা অ্যাপার্টমেন্ট কেনার জন্য অর্থের উৎস নিয়ে প্রশ্ন তোলা হয় না।

এ বাস্তবতায় অপ্রদর্শিত অর্থ দেশে বিনিয়োগের সুযোগ দেওয়া হলে বিনিয়োগকারীরা করজালের আওতায় চলে আসবে। এতে সরকারের রাজস্ব আয় বাড়বে বলে জানিয়েছে এফবিসিসিআই।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সভাপতিত্ব করেন এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

শেয়ার করুন