ইসলামাবাদের সুইডিশ দূতাবাস দর্শনার্থীদের জন্য বন্ধ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের সুইডিশ দূতাবাস দর্শনার্থীদের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। অনির্দিষ্টকালের জন্য নেওয়া এ সিদ্ধান্তের ক্ষেত্রে পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতির কথা উল্লেখ করেছে দূতাবাস। খবর ডনের।

সিদ্ধান্তের কথা জানিয়ে ইসলামাবাদের সুইডিশ দূতাবাসের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এতে বলা হয়, ইসলামাবাদের বর্তমান নিরাপত্তা পরিস্থিতির কারণে সুইডিশ দূতাবাস দর্শনার্থীদের জন্য বন্ধ রয়েছে। এ মুহূর্তে দূতাবাসের মাইগ্রেশন বিভাগ কোনো ধরনের আবেদন-অনুরোধ দেখভাল করতে পারছে না।

universel cardiac hospital

বিজ্ঞপ্তিতে বলা হয়, দূতাবাস বুঝতে পারছে, এ সিদ্ধান্ত অনেকের জন্য অসুবিধার কারণ হবে। কিন্তু আবেদনকারী ও কর্মীদের নিরাপত্তার বিষয়টিকে দূতাবাস সর্বোচ্চ অগ্রাধিকার দেয়।

দর্শনার্থীদের জন্য কবে নাগাদ দূতাবাসের সেবা আবার চালু করা হবে, সে ব্যাপারে কোনো প্রশ্নের উত্তর এ মুহূর্তে দেওয়া যাবে না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
ইসলামাবাদের সুইডিশ দূতাবাস হুমকির ধরন সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি।

সুইডেনে পড়ালেখা করতে যেতে আগ্রহী অনেক পাকিস্তানি শিক্ষার্থী এ সিদ্ধান্তে হতাশ হয়েছেন। সুইডেনে পাকিস্তান দূতাবাস টুইট করে বলেছে, তারা আশা করছে, পাকিস্তানি শিক্ষার্থীরা দ্রুত ভিসার জন্য আবেদন করতে পারবেন।

শেয়ার করুন